ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

পিএসজিতে প্রতি ম্যাচে ১৩ কোটি টাকা আয় করেছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
পিএসজিতে প্রতি ম্যাচে ১৩ কোটি টাকা আয় করেছেন নেইমার! পিএসজিতে প্রতিটি ম্যাচে ১৩ কোটি টাকা আয় করেছেন নেইমার!

অনেক আশা নিয়ে বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে নেইমারকে উড়িয়ে এনেছিল প্যারিস সেন্ট জার্মেই। তবে সত্যি বলতে ফরাসি শীর্ষ এই দলটি ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে হতাশই হয়েছে। কেননা সেলেকাওদের ইতিহাসে তর্কসাপেক্ষ সবচেয়ে প্রতিভাবান এই ফরোয়ার্ড এখনও নিজের সর্বোচ্চটা দিতে পারেনি ধনকুবের ক্লাবিতে।

পিএসজিতে প্রথম থেকে ইনজুরি ও পারফরম্যান্সের সঙ্গে লড়াই করা নেইমার সর্বশেষ করোনা ভাইরাসের কারণেও থমকে দাঁড়িয়েছেন। যার কারণে ২০১৭ সালে চুক্তি করেও তখন থেকে দলের ১৫৫ ম্যাচের মধ্যে মাত্র ৮০টি খেলতে পেরেছেন তিনি।

এই তিন মৌসুমে শতকরা হিসেবে ৫১ শতার্শ ম্যাচ খেলেছেন নেইমার। যেখানে প্রতি মৌসুমে মাত্র ২৬টি ম্যাচ।

কাতালান ক্লাব থেকে নেইমারকে কিনতে পিএসজির বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ হয়েছিল। আর এই তিন মৌসুমের প্রতিটিতে তাকে ৩৭ মিলিয়ন করে দেওয়া হয়েছে। যেখানে প্রতিটি ম্যাচ হিসেব করলে তিনি একেকটিতে পেয়েছেন ১৪ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ কোটি)! এমন করে ৮০ ম্যাচের জন্য পেয়েছেন ১১১ মিলিয়ন ইউরো।

অথচ ইনজুরির কারণে নেইমার চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলতে পারেননি। আর ২০১৮ বিশ্বকাপের আগে পিএসজির মৌসুমে ১০০ দিন খেলতেই পারেননি। এছাড়া ২০১৭-১৮ মৌসুমে ৫৬ ম্যাচের মধ্যে খেলেছেন ৩০টিতে।

গত মৌসুমেও ইনজুরির কারণে ম্যানইউর বিপক্ষে খেলতে পারেননি। মৌসুমে ৮৮ দিনই মাঠের বাইরে ছিলেন। ৫৫ ম্যাচের মধ্যে খেলেছেন ২৮টিতে।

২০১৯ সালের জুনে ফের অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়েন নেইমার। ফলে ২০১৯-২০ মৌসুমে তাকে মাঠের বাইরে ছিটকে যেতে হয়। পরে ফিরলেও অক্টোবরে ফের চোটে পড়েন। সেই মৌসুমে ৪৪ ম্যাচে ২২টি খেলতে পেরেছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa