ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ওয়াসিম জাফরের সেরা একাদশে সাকিব, নেই কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
ওয়াসিম জাফরের সেরা একাদশে সাকিব, নেই কোহলি সাকিব আল হাসান ও বিরাট কোহলি/সংগৃহীত ছবি

সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর তার সেরা টি-টোয়েন্টি একাদশ বেছে নিয়েছেন। তার বাছাই করা একাদশে আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে জায়গা হয়নি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন চলছে পুরো ভারতে। ফলে অখণ্ড অবসর ঘরেই কাটাচ্ছেন ওয়াসিম জাফর।

কিন্তু সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ সক্রিয় রঞ্জি ট্রফির এই কিংবদন্তি। এর আগে টুইটারে তিনি তার সর্বকালের সেরা 'আইপিএল একাদশ' 'ওয়ানডে একাদশ' এবং 'মুম্বাই একাদশ' প্রকাশ করেছেন। এবার 'টি-টোয়েন্টি একাদশ' প্রকাশ করেছেন।

'সেরা টি-টোয়েন্টি একাদশ' বেছে নেওয়ার ক্ষেত্রে কিছুটা ভিন্ন পথে হেঁটেছেন জাফর। প্রত্যকে দেশ থেকে একজনকে বেছে নিয়েছেন তিনি। আর এমনটা করতে গিয়ে নিজ দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা বিরাট কোহলিকেই বাদ দিয়েছেন তিনি। ভারতীয় দল থেকে বিশেষজ্ঞ পেসার হিসেবে জসপ্রীত বুমরাহ আছেন একাদশে।  

জাফরের দলে বিশেষজ্ঞ পেসার হিসেবে বুমরাহ'র পাশাপাশি আছেন শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলের অধিনায়ক ও আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের বোলার লাসিথ মালিঙ্গা। ৪২ বছর বয়সী ওয়াসিম জাফর তার দলের ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন অজি বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। দলের অধিনায়কও তিনিই। ওপেনিংয়ে ওয়ার্নারের সঙ্গী টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানি ওপেনার বাবর আজম।

ব্যাটিং অর্ডারের তিন ও চারে আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। জাফর তার সেরা ওয়ানডে ও আইপিএল একাদশের অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে বেছে নিয়েছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তবে টি-টোয়েন্টি একাদশের ক্ষেত্রে তিনি উইকেটরক্ষক হিসেবে বেছে নিয়েছেন বিধ্বংসী ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে।

জাফর তার একাদশের জন্য দুজন অলরাউন্ডার বেছে নিয়েছেন। একজন বাংলাদেশের সাকিব আল হাসান এবং অন্যজন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। তবে সাকিব এই মুহূর্তে আইসিসি কর্তৃক নিষিদ্ধ থাকায় তাকে দলে পাওয়া জাফরের পক্ষে অসম্ভব। স্পিনার হিসেবে বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলার রশিদ খান এবং নেপালের তরুণ স্পিনার সন্দ্বীপ লামিচানে।

ওয়াসিম জাফরের সেরা টি-টোয়েন্টি একাদশ:

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), সন্দ্বীপ লামিচানে (নেপাল), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), যশপ্রীত বুমরাহ (ভারত)।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa