রোনালদোর স্বপ্নের সেরা একাদশে নেই রোনালদো-রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিশ্চিয়ানো রোনালদো-রোনালদো নাজারিও-লিওনেল মেসি

walton

আন্তর্জাতিক ক্যারিয়ারের পাশাপাশি ইতালিয়ান সিরি’আ ও স্প্যানিশ লা লিগায় দাপটের সঙ্গে খেলেছেন রোনালদো নাজারিও। দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে ব্রাজিলিয়ান কিংবদন্তি পক্ষে-বিপক্ষে খেলেছেন অনেক তারকার সঙ্গে। 

সেসব তারকাদের পাশাপাশি পেলে-ম্যারাডোনার মতো অবিসংবাদিভাবে সেরা ফুটবলারদের নিয়ে স্বপ্নের সেরা একাদশ সাজিয়েছেন রোনালদো। এফএটিভি’কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের সেরা একাদশের কথা জানান ৪৩ বছর বয়সী ‘ফেনোমেনন’। 

রোনালদো এমন এক তারকা যিনি সিরি’আ লিগে খেলেছেন দুই নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান ও এসি মিলানের জার্সিতে। আর লা লিগায় খেলেছেন দুই চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের হয়ে। 

এছাড়া ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরো’র হয়ে পেশাদারি ক্যারিয়ার শুরু করা রোনালদো করিন্থিয়ান্সের হয়ে বুটজোড়া চিরতে তুলে রাখার আগে ডাচ ক্লাব পিএসভি আইন্দোহোফেনের হয়েও খেলেছেন। 

দুইবার ট্রান্সফার ফি’র রেকর্ড গড়া রোনালদো তার স্বপ্নের সেরা একাদশে গোলপোস্টের নিচের রেখেছেন ইতালির হয়ে বিশ্বকাপজয়ী জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে। 

রোনালদো রক্ষণভাগ সাজিয়েছেন ব্রাজিলকে ২০০২ বিশ্বকাপ জেতানো অধিনায়ক কাফু, ইতালির দুই কিংবদন্তি ডিফেন্ডার পাওলো মালদিনি, ফাবিও ক্যানাভারো এবং জাতীয় দল ও রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থ রবার্তো কার্লোসকে নিয়ে।

মাঝমাঠে রেখেছেন ছিয়াশির মহানায়ক দিয়াগো ম্যারাডোনা, সাবেক ব্লাঙ্কোস সতীর্থ জিনেদিন জিদান, ‘মায়েস্ত্রো’ বা ‘দ্য আর্কিট্যাক্ট’ খ্যাত আন্দ্রে পিরলো এবং রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অরের মালিক বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসিকে। 

আক্রমণভাগে আছেন দুই ব্রাজিলিয়ান। একজন খোদ রোনালদো নিজে এবং আরেকজন ফুটবল সম্রাট পেলে। 

যোগ্যতা থাকা সত্ত্বেও ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা ‘টোটাল ফুটবলের জনক’ ইয়োহান ক্রুইফ এবং রোনালদোরই সাবেক জাতীয় দলের সতীর্থ রোনালদিনহোর জায়গা হয়নি এ তালিকায়। এমনকি নেই পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানোর রোনালদোর নামও। 

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
ইউবি 

Nagad
পাহাড় কাটার দায়ে ৮ লাখ টাকা জরিমানা
৩ মাস ২০ দিন পর আবুধাবিতে বিমানের ফ্লাইট
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ


সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ