ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

ফুটবল

কোয়ারেন্টিন ভাঙায় তিন বছরের জেল হতে পারে জোভিচের!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-১৬-০৪ ০৪:৫৮:০০ পিএম
কোয়ারেন্টিন ভাঙায় তিন বছরের জেল হতে পারে জোভিচের! লুকা জোভিচ/ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টিনে আছেন রিয়াল মাদ্রিদের সব খেলোয়াড়। এর মধ্যেই ক্লাবের অনুমতি নিয়ে নিজ দেশ সার্বিয়ায় ফিরেছিলেন লুকা জোভিচ। কিন্তু সেখানে গিয়ে কোয়ারেন্টিনের নিয়ম ভেঙে বসেন তিনি। এখন নিজ দেশেই বিচারের মুখোমুখি হতে হবে এই সার্বিয়ান স্ট্রাইকারকে।

রিয়ালের বাস্কেটবল দলের খেলোয়াড় ট্রে টমকিন্সের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর থেকে রিয়ালের সব খেলোয়াড় কোয়ারেন্টিনে ছিলেন। কিন্তু নিজের সঙ্গিনীর জন্মদিন উদযাপনের উদ্দেশ্যে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে যান জোভিচ।

সেখানে গিয়ে সঙ্গিনীর সঙ্গে ঘুরে বেড়াতে দেখা যায় তাকে।

অথচ স্পেন থেকে দেশে ফিরে ২৮ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার কথা ছিল জোভিচের। কিন্তু তিনি নিয়ম ভঙ্গ করেন। ফলে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে সার্বিয়ান পুলিশ। যদিও জোভিচ নিজে দাবি করেন, তিনি শুধু প্রয়োজনীয় কাজে বাইরে বেরিয়েছিলেন এবং সেদিন তিনি ফার্মেসি থেকে ওষুধ কিনতে গিয়েছিলেন।

জোভিচের দাবি অবশ্য ধোপে টিকছে না। কারণ বান্ধবীর জন্মদিন উদযাপনের ছবি এরইমধ্যে সামাজিক যোগযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার তিন বছরের জেলও হতে পারে। অবশ্য এই অপরাধের সর্বনিম্ন শাস্তি ১ হাজার ২৭৫ ইউরো জরিমানা। এছাড়া তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারে রিয়াল মাদ্রিদও।

এর আগে সার্বিয়া জাতীয় দলের খেলোয়াড় আলেকজান্ডার প্রিজোভিচকে একই কারণে তিন মাস গৃহবন্দি থাকার শাস্তি দেওয়া হয়েছে। কোয়ারেন্টিনের নিয়ম ভেঙে তিনি বন্ধুদের সঙ্গে বারে গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa