করোনা ঝুঁকির মধ্যেই অনুশীলন শুরু করবে রিয়াল মাদ্রিদ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইউরোপের অন্যান্য দেশের মতো করোনা ভাইরাসের প্রকোপ রুখতে স্পেনেও সবধরনের ফুটবল স্থগিত রাখা হয়েছে। দেশটির করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে। প্রতিদিনই দেশটিতে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা বাড়ছে। কিন্তু এর মধ্যেই ফের মাঠে অনুশীলন শুরু করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

করোনা ঝুঁকির মধ্যেই স্পেনের প্রথম ক্লাব হিসেবে এর আগে অনুশীলন শুরুর সিদ্ধান্ত নিয়েছে রিয়াল সোসিয়েদাদ। আগামী মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে দলটির অনুশীলন। তাদের দেখাদেখি একই পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল মাদ্রিদও। তবে এজন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে পারে লস ব্ল্যাঙ্কোসরা। স্পেনিশ সংবাদমাধ্যম 'মার্কা' এমনটাই জানিয়েছে।

স্পেনের শীর্ষ লিগের ক্লাবগুলোর মধ্যে সবার আগে কোয়ারেন্টাইনে গিয়েছিলেন রিয়ালের খেলোয়াড়রা। রিয়ালের বাস্কেটবল দলের এক খেলোয়াড় করোনা আক্রান্ত হওয়ার পর ১২ মার্চ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও ক্লাবের কার্যক্রম পুরোপুরি স্থগিত রাখা হয় ২৬ মার্চ থেকে।

এদিকে যদি সত্যি সত্যি কয়েকদিনের মধ্যে অনুশীলন শুরু করেন রিয়ালের খেলোয়াড়রা, তাহলে তাদের স্বাস্থ্য নিরাপত্তা নিয়ে কেমন হবে তাই নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ক্লাবের মেডিক্যাল টিমের প্রধান নিকো মিহিচ। বিশেষ করে স্পেনের সবচেয়ে করোনা ঝুঁকিতে থাকা শহরেই যেহেতু ক্লাবটির অবস্থান।

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে আছে স্পেন (শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র)। সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬০ হাজার ১৯ এবং মৃতের সংখ্যা ১৬ হাজার ৯৭২। আর সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৭ লাখ ৯৪ হাজার ৮৪৫ এবং মৃতের সংখ্যা ১ লাখ ৯ হাজার ৯৩৯।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রিয়াল মাদ্রিদ করোনা ভাইরাস
Nagad
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ
সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 


বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ
তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক