বিশ্বকাপে টাইগারদের ইংলিশ বধের কথা মনে করাচ্ছে আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিসির ফেসবুক পেজ থেকে নেওয়া ছবি।

walton

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সবকিছু যেন থেমে গেছে। ক্রীড়াঙ্গনও স্থবির হয়ে পড়েছে। বিশ্বব্যাপী প্রায় সকল খেলাই আপাতত স্থগিত। তবে বিরক্তির এই সময়ে বসে নেই আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা পুরোনো রোমাঞ্চকর ম্যাচগুলো ফের দেখানোর ব্যবস্থা করেছে। এরই ধারাবাহিকতায় আজকের দিনে আইসিসি বেছে নিল ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বাংলাদেশ বনাম ইংল্যান্ডের গ্রুপ পর্বের ঐতিহাসিক ম্যাচটি। যেখানে ইংলিশদের বিদায় নিশ্চিত করে আসরের পরের পর্বে জায়গা করে নেয় টাইগার বাহিনী।

আইসিসি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে প্রিমিয়ার করে পুরো ম্যাচটি দেখাচ্ছে। ২০১৫ সালের ৯ মার্চ অ্যাডিলেডে অনুষ্ঠিত পুল ‘এ’র ম্যাচটি বাংলাদেশ ১৫ রানে জিতে নেয় শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে। ১০৩ রানে অন্যবদ্য ইনিংস খেলে ম্যাচ সেরা হন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে যোগ্য সঙ্গে দিয়ে ৭৭ বলে ৮৯ রানে দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিকুর রহিম।

তবে বাংলাদেশের বোলিং বিভাগও দারুণ করে। বিশেষ করে রুবেল হোসেনের ৪ উইকেটের কল্যাণে জয়টি বাংলাদেশের ডেরায় ধরা দেয়।

এ ম্যাচকে কেন্দ্র করে আইসিসি নিজেদের ফেসবুক পেজটিও টাইগারময় করে সাজিয়েছে। কাভার পেজে রাখা হয়েছে বাংলাদেশের জয়ের মুহূর্তটিকে। আর ম্যাচ ভিডিওর ওপর ক্যাপশনে লেখা, ২০১৫ সাল বাংলাদেশ দুর্দান্ত কাটিয়েছে। যেখানে আইসিসি পুরুষ বিশ্বকাপও ছিল। টাইগাররা বৈশ্বিক আসরে ইংল্যান্ডকে দ্বিতীয়বার হারাল (প্রথমটি ২০১১ সালে)। অ্যাডিলেডে ১৫ রানের অসাধারণ জয়।

এদিকে আইসিসির এই ম্যাচ ভিডিওটি সে বিশ্বকাপে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও শেয়ার করেছেন। যেখানে ক্যাপশনে লিখেন, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা একটি ম্যাচ। এ ম্যাচ দেখলে আপনি কখনো বিরক্ত হবেন না। # ঘরে থাকুন # নিরাপদে থাকুন।

ম্যাচটি দেখতে এখানে ক্লিক করুন...

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমএমএস

Nagad
সিলেটে ৫ উপজেলার ৩৭ ইউনিয়ন বন্যা কবলিত
রাজশাহীতে দেরি হচ্ছে ফ্লাইট চালু
আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন ডা. সাবরিনা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝরনায় পড়ে যুবকের মৃত্যু
দেশের ৬৫ শতাংশ তরুণ জনগোষ্ঠীই দৃষ্টান্ত স্থাপন করতে পারে


ভারতের সঙ্গে পার্সেল ট্রেন চলাচল শুরু, এলো ৩৮৪ টন মরিচ
ঈদের সাতদিন আগে বেতন-বোনাস পরিশোধের দাবি
খুলনায় চিকিৎসা নিয়ে ছিনিমিনি চলবে না
অনুশীলনে ফিরতে টাইগাররা ফিট ও প্রস্তুত
পর্নোগ্রাফি আইনে শিক্ষিকার মামলায় সাবেক স্বামী গ্রেফতার