করোনা রোধে ৮০ লাখ রুপি দান রোহিত শর্মার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিত শর্মা

walton

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে ‍লড়াই করতে একাই ৮০ লাখ রুপি দান করেছেন টিম ইন্ডিয়া ওপেনার রোহিত শর্মা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯০ লাখ ৬৭ হাজার টাকা। 

মঙ্গলবার (৩১ মার্চ) রোহিত তার দানের ৪৫ লাখ রুপি দেন প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা এবং জরুরি পরিস্থিতি ত্রান তহবিলে (পিএম কেয়ার্স ফান্ড)। মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দেন ২৫ লাখ রুপি। ৫ লাখ রুপি দেন অ-মূলধনভিত্তিক প্রতিষ্ঠান জোমাতো ফিডিং ইন্ডিয়া এবং বাকি ৫ লাখ রুপি দেন রাস্তার কুকুরদের কল্যাণে। 

করোনার কারণে পুরো দেশ লকডাউন অবস্থায় আছে ভারত। যার কারণে বিপদে পড়েছেন সমাজের সুবিধাবঞ্চিত জনগণ। দেশকে ‘পুনরায় নিজ পায়ে দাঁড়াতে’ সাহায্য করার জন্য এই বিপুল অঙ্কের অর্থ দান করলেন রোহিত। ৩২ বছর বয়সী মারকুটে ব্যাটসম্যান নিজের অফিসিয়াল টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেই’কে ট্যাগ করে লিখেন, ‘চলুন আমাদের নেতাদের পেছনে দাঁড়ায় এবং তাদের সমর্থন করি।’  

এর আগে গত সপ্তাহে করোনার বিরুদ্ধে যুদ্ধ করতে ৫০ লাখ রুপি দান করেন ভারতের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। অলরাউন্ডার সুরেশ রায়না দেন ৫২ লাখ রুপি। প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে বিসিসিআই (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) দান করে ৫১ লাখ রুপি। 

এছাড়াও দেশটির ব্যাডমিন্টন তারকা পি.ভি. সিন্ধু, কুস্তিগির বজরং পুনিয়া, দৌড়বিদ হিমা দাস এবং বিসিসিআই প্রেসিডেন্ট ও সাবেক টিম ইন্ডিয়া অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও অর্থ দান করেছেন ত্রান তহবিলে।

তবে এখন পযর্ন্ত ভারতের ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে সবচয়ে বেশি অর্থ দান করেছেন ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার অভিনেত্রী পত্নী আনুশকা শর্মা। এই তারকা দম্পতি পিএম কেয়ার্স ফান্ড ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে একত্রে দান করেছেন ৩ কোটি রুপি। অবশ্য দানের অঙ্ক প্রকাশ করেননি কোহলি-আনুশকা। তবে ভারতের গণমাধ্যম ধারণা করছে, উল্লেখিত সম-পরিমাণ অর্থই দান করেছেন উভয়ে। 

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
ইউবি 

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি