মেসিদের বেতন কম নেওয়ার সিদ্ধান্তে খুশি সাবেকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে পুরো বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা করা হচ্ছে। বাদ যাচ্ছে না ক্রীড়াঙ্গনও। এমনকি বার্সেলোনার মতো বিশ্বের সেরা ক্লাবও আর্থিক ঝুঁকিতে রয়েছে। তাইতো আগাম ক্ষতি পোষাতে নিজ দলের খেলোয়াড়দের কাছে হাত পেতেছিল কাতালান জায়ান্টরা। প্রথমে তেমন সাড়া না দিলেও শেষ পর্যন্ত লিওনেল মেসি ও তার সতীর্থরা তাদের বেতনের ৭০ শতাংশ কম নিতে রাজি হন।

আর মেসিদের এমন উদারতার প্রশংসা করেছেন বার্সার সাবেক তারকা ফুটবলাররা। যাদের মধ্যে রয়েছে কার্লোস পুয়োল, জার্ভি হার্নান্দেজ ও স্যামুয়েল ইতোর মতো কিংবদন্তিরা। এছাড়া ক্লাবের পক্ষ থেকেও খেলোয়াড়দের এই ভূমিকার সাধুবাদ জানানো হয়েছে।

টুইটারে পুয়োল লিখেন, আমি গর্বিত, তোমরা মহান। জাভি লিখেন, তোমরা সবাই গ্রেট! শুভেচ্ছা! এমন উদাহরণ সবসময় রাখো। ইতো লিখেন, কি দুর্দান্ত, লিও। পুরো দলটাই অসাধারণ।

এর আগে ক্লাবের কর্মকর্তা ও কর্মচারীদের বেতন নিশ্চিত করতেই ক্লাবের প্রস্তাব মেনে নেওয়ার কথা জানিয়েছেন বার্সা দলনেতা মেসি।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে পুরো স্পেন এখন লকডাউন করা হয়েছে। ফলে আয় বন্ধ হয়ে গেছে সব ক্লাবের। এ অবস্থায় বিপুল পরিমাণ অর্থ গচ্চা দিতে হচ্ছে বার্সাকে। এক রিপোর্টে দাবি করা হয়েছে, এভাবে চলতে থাকলে চলতি মৌসুমে প্রায় ১০০ মিলিয়ন ইউরোর আর্থিক লোকসান হবে কাতালান জায়ান্টদের।

ক্লাবের সিদ্ধান্ত মেনে নেওয়ার বিষয়ে ইনস্টাগ্রামে মেসি লিখেছেন, 'রাষ্ট্রীয় জরুরি অবস্থার মধ্যে বার্সার মূল দলের বেতন সংক্রান্ত অনেক আলোচনাই হয়েছে। অন্য কিছু ঘটার আগে আমরা এটা নিশ্চিত করতে চাই যে, আমরা শুরু থেকেই বেতন কাটার ব্যাপারে সম্মত ছিলাম। কারণ আমরা জানি যে এটা একটা ভিন্ন পরিস্থিতি এবং ক্লাবের এই জরুরি মুহূর্তে আমরাই শুরুতে এগিয়ে এসেছি।'

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা মেসি করোনা ভাইরাস
Nagad
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব


ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ