করোনা রোধে এক হলেন কোহলি-আনুশকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোহলি ও আনুশকা

walton

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ প্রতিরোধে এক হয়েছেন টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলি ও তার অভিনেত্রী পত্নী আনুশকা শর্মা। সোমবার (৩০ মার্চ) এ তারকা দম্পতি করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভারতের প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে অর্থ দান করেছেন। তবে দানের অঙ্ক প্রকাশ করেননি কোহলি-আনুশকা। 

কেবল অর্থ দান করে ক্ষান্ত নন কোহলি। ৩১ বছর বয়সী ব্যাটসম্যান নেমে পড়েছেন করোনা নিয়ে জনগণকে সচেতন করতে। অনেকদিন ধরে প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভিডিও বার্তায় ও টুইট করে লোকজনকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে আসছেন তিনি। 

তহবিলে অবদান রাখার পর নিজের অফিসিয়াল টুইটারে কোহলি লিখেন, ‘আনুশকা এবং আমি অঙ্গীকার করছি, পিএম-কেয়ার্স এবং মুখ্যমন্ত্রীর (মহারাষ্ট্র) ত্রান তহবিলে সমর্থন বজায় রাখার। অনেকজনকে ভুগতে দেখে আমাদের হৃদয় ভেঙে গেছে এবং দেশের নাগরিকদের ব্যথা দূর করার জন্য আমরা আমাদের অবদানের আশা জিইয়ে রেখেছি বিভিন্ন পন্থায়।’ 

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পুরো দেশ লকডাউন করেছে ভারত। দেশটিতে এখন পযর্ন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ১ হাজার জন। মারা গেছে ২৭। আর পুরো পৃথিবীতে মৃতের সংখ্যা ৩৪ হাজারের ঘরে। 

গত সপ্তাহে করোনার বিরুদ্ধে যুদ্ধ করতে ৫০ লাখ রুপি দান করেন ভারতের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। অলরাউন্ডার সুরেশ রায়না দেন ৫২ লাখ রুপি। প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে বিসিসিআই (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) দান করে ৫১ লাখ রুপি। 

এছাড়া দেশটির ব্যাডমিন্টন তারকা পি.ভি. সিন্ধু, কুস্তিগির বজরং পুনিয়া, দৌড়বিদ হিমা দাস এবং বিসিসিআই প্রেসিডেন্ট ও সাবেক টিম ইন্ডিয়া অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও অর্থ দান করেছেন ত্রান তহবিলে। 

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
ইউবি  

Nagad
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার
কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসকসহ গ্রেফতার চার
সাহারা খাতুনের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক
বেনাপোল বন্দরে রাজস্ব ঘাটতি ১১ কোটি ৬ লাখ টাকা
নলছিটিতে খাল থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার


ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার