মাত্র ১৫ মিলিয়ন ডলারে নেইমারকে ফেরাচ্ছে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমার

walton

গত মৌসুমে নেইমারকে ফেরাতে ১৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে চেয়ছিল বার্সেলোনা। কিন্তু একের পর এক বৈঠক সত্বেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে হাতছাড়া করেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

তবে এবার কি নেইমারকে ধরে রাখতে পারবে ফরাসি জায়ান্টরা? বলতে গেলে আগামী আসন্ন গ্রীষ্মকালীন দল-বদলের মৌসুমে ‘ঘরের ছেলেকে ঘরে ফেরাতে’ একেবারে বেপরোয়া হয়ে ওঠেছে বার্সা প্রেসিডেন্ট জোসেপ বার্তোমেউ। আর সেক্ষেত্রে মাত্র ১৫ মিলিয়ন ডলার খরচ করলেই চলবে কাতালানদের! 

‘চক্ষু চড়কগাছ’ই হওয়ার কথা। ২০১৭ সালে ক্যাম্প ন্যু ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পার্ক দে প্রিন্সেসে ঠিকানা গাড়েন নেইমার। তারপর কি সুখি হতে পেরেছেন ব্রাজিলিয়ান সুপার স্টার? গত মৌসুমে তো তার পিএসজি ছাড়া নিয়ে কত জলই ঘোলা হলো। কিন্তু কিছুতেই কিছু হলো না। 

তবে এবার যেন ‘আশার আলো’ দেখতে পাচ্ছেন নেইমার-বার্সা উভয়ে। ইএসপিএন ও স্প্যানিশ ক্রীড়া মাধ্যম স্পোর্ট জানাচ্ছে, ফিফার নিয়মের বিশেষ সুবিদায় মাত্র ১৫ মিলিয়ন পাউন্ডে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করতে পারবে কাতালানরা!

ফিফার আর্টিকেল-১৭ বিধি অনুযায়ী, কোনোও খেলোয়াড় যদি তার ২৭ বছর বয়সের আগে কোনো দলের সঙ্গে চুক্তি করে থাকে তবে তার চুক্তির বাই-আউটের অনুমতি দেওয়া হয়।  

সেক্ষেত্রে গত ফেব্রুয়ারিতে ২৮ বছরে পা রেখেছেন নেইমার। তিনি যদি এখন দল-বদল করতে চান তবে ফিফাই সে দায়িত্ব নেবে। অর্থাৎ নেইমারকে জোর করে রেখে দেওয়ার ক্ষমতা থাকবে না পিএসজির। 

স্পোর্ট আরও জানাচ্ছে, নেইমার যদি দল-বদলে সম্মত হোন তবে পিএসজির রিলিজ ক্লজ আর থাকবে না। নেমে আসবে মাত্র ১৫ মিলিয়ন পাউন্ডে। আর ফিফার নিয়মের সাহায্যে নাম মাত্র মূল্যে নেইমারের সঙ্গে চুক্তি করতে পারবে বার্সা। 

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল পিএসজি বার্সা
আমার ব্যক্তিগত পছন্দের একটি গান ‘বেঁচে নেই’: অটমনাল মুন
পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান 
গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি
কাটছে না খুলনার উপকূলের দুর্গতদের দুঃখ-দুর্দশা!
লিবিয়ায় নিহত মাগুরার লালচাঁদ, আহত এক


করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে
শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন