করোনা রোধে ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা রোধে ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল 

walton

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন সংকটের মুহূর্তে মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে মানুষরাই। করোনা আক্রান্তদের থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে রক্ষায় গঠিত তহবিলে বড় বড় অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন বিখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বরা। 

এবার জন-কল্যাণে তেমন এক দৃষ্টান্ত দেখালো ব্রাজিলের এক শীর্ষ ফুটবল ক্লাব। কোভিড-১৯ ঠেকাতে নিজেদের স্টেডিয়ামকে হাসপাতাল বানানোর জন্য স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে ক্লাবটি।

করোনার কারণে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত রয়েছে ব্রাজিলের সিরি’আ লিগ। যার কারণে দেশটির শীর্ষ ফুটবল লিগের ২০ ক্লাবের অর্ধেকেই তাদের স্টেডিয়াম হাসপাতাল বানানোর জন্য স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে। এই সংকট মোকাবেলায় দেশটির ঘণবসতি পূর্ণ জায়গা সাও পাওলো এবং রিও ডি জেনেইরোতে হাসপাতাল স্থাপনের জায়গা খোঁজা হচ্ছে এখনও। কারণ সেসব জায়গায় যা হাসপাতাল রয়েছে তা করোনা প্রতিরোধের জন্য যথেষ্ট নয়। 

বর্তমান দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন ব্রাজিলের রিও ডি জেনেইরোর ক্লাব ফ্লেমেঙ্গোও নিশ্চিত করেছে, তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়াম স্বাস্থ্য কর্তৃপক্ষকে হস্তান্তরের বিষয়টি। 

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, এখন পযর্ন্ত ব্রাজিলে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে ১৫৪৬ জনের দেহে। তার মধ্যে মারা গেছে ২৫ জন। 

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল করোনা ভাইরাস
সংবাদকর্মীদের স্বাস্থ্য-পেশাগত সুরক্ষার দাবি টিআইবির
ঢাবির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত
বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জন চাকরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন


পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ
 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত