হিন্দু-মুসলিম হয়ে নয়, মানুষ হয়ে মানুষের কথা ভাবুন: শোয়েব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শোয়েব আখতার

walton

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত পুরো বিশ্ব। স্থবির হয়ে পড়েছে জন-জীবন। দিনদিন বাড়ছে করোনা আক্রান্তদের মৃত্যু সংখ্যা। এমন কঠিন পরিস্থিতিতে ধর্মীয় ভেদাভেদের উর্ধ্বে ওঠে মানুষ হয়ে মানুষকে সাহায্য করার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। 

নিজের অফিসিয়াল ইউটিউবে পোস্ট করা এক ভিডিওতে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস সবাইকে অনুরোধ করেন করোনা ঠেকাতে নিয়মবিধি মেনে চলে অন্যান্যদের সাহায্য করার। শোয়েব বলেন, ‘বিশ্বের আমার সমস্ত সমর্থকদের অনুরোধ করছি, করোনা ভাইরাস এক বৈশ্বিক সংকট এবং ধর্মের ওপরে ওঠে আমাদেরকে বিশ্ব শক্তি হিসেবে একত্রে ভাবতে হবে। লক-ডাউন ঘটছে যাতে এ ভাইরাস না ছড়ায়। আপনি যদি কারও সংস্পর্শে আসেন এবং জায়গায় জায়গায় সভা করেন তবে তা সাহায্য করবে না।’ 

করোনা ভাইরাস ঠেকাতে পাকিস্তান সরকারও ইতোমধ্যে বিভিন্ন অঞ্চল লক-ডাউনের পাশাপাশি জনগণকে স্বেচ্ছা-কোয়ারেন্টাইনে পাঠিয়েছে। এতে দেশটির স্বচ্ছল পরিবারগুলো দাম বেড়ে যাওয়ার ভয়ে আগে থেকে খাদ্য-দ্রব্য মজুদ শুরু করেছে। যার ফলে কৃত্রিম সংকটের মুখোমুখি হতে পারে দিনমজুররা। 

বিষয়টি নিয়ে চিন্তিত শোয়েবও। ৪৪ বছর বয়সী তারকা বলেন, ‘আপনি যদি জিনিসপত্র মজুদ করতে থাকেন, দয়া করে দিনমজুরদের কথাও চিন্তাও করুন। স্টোর খালি হয়ে গেছে। আপনি যে তিন মাস বাঁচবেন তার কি গ্যারান্টি? দিনমজুরদের বিষয়টাও ভাবুন। কিভাবে সে তার পরিবারকে খাওয়াবে? হিন্দু-মুসলিম হয়ে নয়, মানুষ হয়ে মানুষের কথা ভাবুন। লোকজনের একজন আরেকজনকে সাহায্য করতে হবে। তহবিল গঠন করুন। মজুদ বন্ধ করুন। 

এমন সংকটময় মুহূর্তের কথা চিন্তা করে তিনি আরও বলেন, ‘ধনীরা বেঁচে যাবে, গরীবরা কিভাবে বাঁচবে? বিশ্বাস রাখুন। আমরা পশুর মতো বাস করছি, মানুষের মতো বাঁচুন। দয়া করে উপকারী হতে চেষ্টা করুন। এখনই সময় একজন আরেকজনকে দেখাশোনার। বিভাজনের সময় নয় এটা, আমাদেরকে মানুষের মতো বাঁচতে হবে।’ 

অবশ্য চীনে যখন করোনা প্রাদুর্ভাব শুরু হয় তখন দেশটির জনগণের খাদ্য অভ্যাসকে কটাক্ষ করে কথা বলেছিলন শোয়েব আখতার। 

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
করোনা: বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা
নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত
মহিলা হোস্টেল ব্যবহার হবে কোয়ারেন্টিনে
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’


চীন ছাড়া সব রুটে ১৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু
বগুড়ায় রাজমিস্ত্রি-দিনমজুরদের ত্রাণ দিল বসুন্ধরা সিমেন্ট
গার্মেন্টস খোলা-বন্ধ নিয়ে সমালোচনার ঝড়
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে