করোনা ভাইরাস: কোয়ারেন্টিনে সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমার সাঙ্গাকারা/ছবি: সংগৃহীত

walton

ইংল্যান্ড সফর শেষে নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরেছেন কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। দেশে ফিরেই করোনা ভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে কলম্বোয় নিজ বাড়িতে স্বেচ্ছা কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নেন এই সাবেক লঙ্কান অধিনায়ক। 

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম 'নিউজফার্স্ট'কে দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে নিজের স্বেচ্ছা কোয়ারেন্টিনে থাকার কথা জানান মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) এর প্রেসিডেন্ট সাঙ্গাকারা।

যদিও সাঙ্গাকারার দেহে করোনা ভাইরাস সংক্রমণের কোনো উপসর্গ দেখা যায়নি, তবু শ্রীলঙ্কা সরকারের পরামর্শ মেনে নিজেকে কোয়ারেন্টিনে রেখেছেন তিনি। 

মার্চের প্রথম দুই সপ্তাহে বিদেশফেরতদের ক্ষেত্রে কোয়ারেন্টিনের নির্দেশনা দিয়েছে শ্রীলঙ্কা সরকার। নির্দেশনা অনুসারে, বিদেশ থেকে ফিরেই নিকটস্থ পুলিশ স্টেশনে নাম তালিকাভুক্ত করে স্বেচ্ছায় দুই সপ্তাহ গৃহবন্দি থাকতে হবে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যহত হচ্ছে ব্যাপকভাবে। অনেকে দেশে শহর কিংবা পুরো দেশই লকডাউন করা হচ্ছে। বন্ধ হয়ে গেছে প্রায় সবধরনের ক্রীড়া আসর। ক্রিকেটও আক্রান্ত হয়েছে। আপাতত স্থগিত রাখা হয়েছে পেশাদার ক্রিকেট।

বিশ্বজুড়ে ৩ লাখ ১৬ হাজারেরও বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ১৩ হাজার ছয়শতাধিক মানুষ। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে রোগটি ছড়িয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু
নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা


দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু
ক্যাম্পাসে প্রাণ খুলে হাসছে প্রকৃতি, যেন নিচ্ছে প্রতিশোধ