চলে গেলেন দেশের ক্রিকেটের অন্যতম অগ্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

বাংলাদেশের ক্রিকেটের পরিচিত মুখ, স্বাধীন বাংলাদেশে ক্রিকেটের প্রচার-প্রসার ও চর্চার অন্যতম পথিকৃৎ রেজা ই করিম আর নেই (ইন্নালিল্লাহ হি ওয়াইন্নাইলাইহি রজিউন)। রোববার ( মার্চ ২২) ভোরে শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। রেজা ই করিম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারন সম্পাদক ছিলেন।

মরহুমের জানাজার নামাজ ফার্মগেটের বাইতুশ শরফ জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হবে। মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে বলে জানা গেছে।

৮২ বছর বয়সী এ ক্রিকেট অন্তঃপ্রাণ ব্যক্তিত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম প্রধান কার্যনির্বাহী সম্পাদক ছিলেন। ১৯৭৬ সালে বাংলাদেশ আইসিসির সহযোগী সদস্যপদ পাওয়ার পেছনে তার অবদান ছিল। ১৯৭৭ সালে বাংলাদেশ সফর করে বিখ্যাত মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) । কোনো বিদেশি ক্রিকেট দলের এটাই ছিল প্রথম বাংলাদেশ সফর। এমসিসিকে পাঠানো আমন্ত্রণপত্রটির খসড়াও করেছিলেন রেজা-ই-করিম। এমসিসির বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে আম্পায়ার হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বার্ধ্যক্যজনিত কারণ ছাড়াও রেজা ই করিম দুরারোগ্য ক্যান্সারেও ভুগেছেন অনেকটা সময়। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
করোনা: বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা
নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত
মহিলা হোস্টেল ব্যবহার হবে কোয়ারেন্টিনে
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’


চীন ছাড়া সব রুটে ১৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু
বগুড়ায় রাজমিস্ত্রি-দিনমজুরদের ত্রাণ দিল বসুন্ধরা সিমেন্ট
গার্মেন্টস খোলা-বন্ধ নিয়ে সমালোচনার ঝড়
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে