কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশনা দিল বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লোগো

walton

বিশ্বজুড়ে মহামারী হিসেবে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আগেই দেশের সবধরনের ক্রিকেট বন্ধ ঘোষণা করা হয়েছিল। এবার স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে কর্মকর্তা ও কর্মচারীদের নিজ নিজ বাসা থেকে কাজ করার নির্দেশনা দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে বিসিবি। রোববার (২২ মার্চ) থেকে এই নির্দেশনা কার্যকর করা হবে। তবে অতি প্রয়োজনে অর্থাৎ যেসব কাজ অফিসে না গেলে করা সম্ভব নয়, সেসব ক্ষেত্রে অফিস করার পরামর্শ দেওয়া হয়েছে।

নতুন নির্দেশনার বিষয়ে বিসিবি'র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'এটা (বাসা থেকে অফিস করা) আগামীকাল থেকে কার্যকর হবে। ইতোমধ্যে আমরা আমাদের বিভাগের ম্যানেজারদের সঙ্গে কথা বলেছি। বোর্ডের একটা নির্দেশনা সবাইকে দিয়ে দেওয়া হয়েছে। যতটুকু সম্ভব, আমাদের অপারেশনাল যে কাজগুলো থাকবে, সেগুলো আমরা লিমিটেড করার চেষ্টা করব।' 

তবে অতি প্রয়োজনে অফিস করার ব্যাপারে তিনি বলেন, 'বিসিবি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে সম্পৃক্ত। এসব বিষয়ে আমরা চেষ্টা করব অফিসে উপস্থিত হওয়ার। কাউকে প্রয়োজন হলে অফিসে এসে কাজ করতে হবে। সেক্ষেত্রে নির্ধারিত কিছু নীতিমালা থাকবে। বোর্ডের কাছ থেকে অনুরোধ থাকবে যে সেশনগুলো মিস না করার জন্য। বোর্ডের চেষ্টা থাকবে যে সবাইকে যে কোনো প্রয়োজনে কাছে পাওয়ার।'

গত বৃহস্পতিবার (১৯ মার্চ) করোনার সংক্রমণ ঠেকাতে ঢাকা প্রিমিয়ার লিগসহ (ডিপিএল) দেশের সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে বিসিবি। 

এর আগে গত ১৬ মার্চ বিসিসি শুধুমাত্র ডিপিএলের দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিতের ঘোষণা দেয়। তবে পরিস্থিতি বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্যই ডিপিএল'র পাশাপাশি দেশের সব ধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দেয় বিসিবি। 

বিসিবি'র ছাড়াও কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশনা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই), ক্রিকেট অস্ট্রেলিয়াসহ আরও কয়েকটি দেশের ক্রিকেট বোর্ড। 

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এমএইচএম/আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
করোনা: বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা
নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত
মহিলা হোস্টেল ব্যবহার হবে কোয়ারেন্টিনে
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’


চীন ছাড়া সব রুটে ১৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু
বগুড়ায় রাজমিস্ত্রি-দিনমজুরদের ত্রাণ দিল বসুন্ধরা সিমেন্ট
গার্মেন্টস খোলা-বন্ধ নিয়ে সমালোচনার ঝড়
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে