ক্ষতি পোষাতে মেসিদের কাছে হাত পাতছে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

walton

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস আতঙ্কে এরইমধ্যে বন্ধ হয়ে গেছে ইউরোপের ফুটবল। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে আপাতত ঘরে বসে সময় কাটছে ফুটবলারদের। কিন্তু ফুটবল বন্ধ থাকায় বিপুল আর্থিক সম্মুখীন হচ্ছে ক্লাবগুলো। 

লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় মিলিয়ন মিলিয়ন ইউরোর আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। তবে ক্ষতি পুষিয়ে নিতে একটা উপায় বাতলেছে কাতালান জায়ান্টরা। স্প্যানিশ সংবাদমাধ্যম 'লা ভ্যানগুয়ার্দিয়া'র রিপোর্টে দাবি করা হয়েছে, বার্সার বোর্ডের পক্ষ থেকে কিকে সেতিয়েনের স্কোয়াডের সদস্যদের কাছে আর্থিক সহায়তা চাওয়া হবে।

এই মৌসুমের জন্য ৬১ মিলিয়ন ইউরো বাজেট করেছিল বার্সা, যার পুরোটাই নতুন খেলোয়াড় কিনতে খরচ হয়ে গেছে। খেলোয়াড়দের বেতন-ভাতা পরিশোধ করতে খরচ হয়েছে ৫০৭ মিলিয়ন ইউরো আর ঋণ শোধ করতে গেছে ১৩৫ মিলিয়ন ইউরো। মৌসুম ঠিক সময়ে শেষ হলে ক্ষতিটা হয়ত পুষিয়ে নিতে পারত বার্সা। কিন্তু এখন আর সেই সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। ফলে হাত পাততে হচ্ছে মেসিদের কাছে।

করোনার থাবায় স্পেনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। ইতালি, চীন, ইরানের পর করোনায় সর্বাধিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে আছে ইউরোপের এ দেশটি। আর সারা বিশ্বে ১০ হাজার ৮০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৬৫ জন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা মেসি করোনা ভাইরাস
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড


লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু
মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র