মোদীর ‘জনতা কারফিউ’র প্রশংসায় কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নরেন্দ্র মোদীর সঙ্গে বিরাট কোহলি/ছবি: সংগৃহীত

walton

করোনা ভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। প্রতিনিয়ত বাড়ছে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। ভারতে এই ভাইরাসের সংক্রমণে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে দেশে 'জনতা কারফিউ'র আহবান জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার এই আহবানে সাড়াও মিলেছে বেশ।

করোনার প্রাদুর্ভাব রুখতে পুলিশ, স্বাস্থ্যকর্মী, সাংবাদিকদের মতো যারা সামাজিক পেশার সঙ্গে যুক্ত তারা ছাড়া বাকি সবাইকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন নরেন্দ্র মোদী। এমনকি আগামী রোববার (২২ মার্চ) সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত 'জনতা কারফিউ'র ঘোষণা দেন তিনি। ভারতের প্রধানমন্ত্রীর উদ্যোগকে স্বাগত জানিয়ে সবাইকে তা মেনে চলার আহবান জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

মোদীর সঙ্গে সুর মেলানোর পাশাপাশি যারা এই সময়ে যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের চিকিৎসা সহায়তা দিচ্ছেন তাদেরও প্রশংসায় ভাসিয়েছেন কোহলি। টুইটে কোহলি লিখেছেন, 'করোনা ভাইরাস এর হুমকির সঙ্গে লড়াই করতে আসুন সবাই সতর্ক হই। দায়িত্বশীল নাগরিক হিসেবে আমাদের উচিত মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজির ঘোষণা করা নিয়মনীতি মেনে চলা।'

বিশ্বসেরা এই ব্যাটসম্যান সবাইকে নিজের ও অন্যদের যত্ন নিয়ে চিকিৎসাসেবা দিয়ে যাওয়া মানুষদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানিয়েছে। শুধু কোহলি এক নন, মোদীর ঘোষণার প্রশংসা করেছেন রবীচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, হরভজন সিং, রবী শাস্ত্রী, ইশান্ত শর্মা, ঋষভ পন্থ, শিখর ধাওয়ানের মতো বর্তমান ও সাবেক ক্রিকেট তারকারাও। তারা সবাই মোদীর 'জনতা কারফিউ' মেনে চলার আহবান জানিয়েছেন।

ক্রিকেটবিশ্বে করোনার থাবা অবশ্য আগেই পড়েছে। আইপিএল, পিএসএল, দ্বিপাক্ষিক সিরিজসহ সবধরনের ক্রিকেট আপাতত স্থগিত রাখা হয়েছে। ক্রিকেটারদের একটা বড় অংশ এখন নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। বিরাট কোহলিও সস্ত্রীক দেশবাসীকে বাড়িতে থাকার নিদান দিয়েছেন। ক্যারিবীয় ক্রিকেট তারকা ক্রিস গেইলও এই সময়ে বাড়িতে থাকার চ্যালেঞ্জ নিয়েছেন। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। যেখানে তাকে বাড়িতেই শরীরচর্চা করতে দেখা গেছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, করোনার থাবায় সারা বিশ্বে ১০ হাজার ৮০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৬৫ জন। আর ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০৬ জন, মৃত্যু হয়েছে ৫ জনের।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এমএইচএম

কমলনগরে বন্ধ সূর্যের হাসি ক্লিনিক, সেবাবঞ্চিত অনেকে
বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়ালো
কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
করোনা: বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা
নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত


মহিলা হোস্টেল ব্যবহার হবে কোয়ারেন্টিনে
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’
চীন ছাড়া সব রুটে ১৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু
বগুড়ায় রাজমিস্ত্রি-দিনমজুরদের ত্রাণ দিল বসুন্ধরা সিমেন্ট