করোনা ভাইরাস: আইসোলেশনে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে অস্ট্রেলিয়া সফর অসমাপ্ত রেখে দেশে ফিরেছে নিউজিল্যান্ড দল। তবে দেশে ফিরলেও করোনা আতঙ্কে আগামী ১৪ দিন দলটির ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন।

নিউজিল্যান্ড ক্রিকেটের তরফ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহে সিডনি থেকে দেশে ফেরা কিউইদের ১৫ জন ক্রিকেটারদের সবাই এবং সাপোর্ট স্টাফদের নিজ নিজ বাড়িতে লকডাউন করে রাখা হয়েছে। মূলত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের নির্দেশনা অনুসরণ করেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। করোনার বিস্তার ঠেকাতে অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডেও সব নন–রেসিডেন্ট মানুষের প্রবেশে নিষেধাজ্ঞাও আরোপ করা হয়েছে।

তিন ম্যাচের চ্যাপেল-হেডলি সিরিজ অসমাপ্ত রেখেই দেশে ফিরে আসে কেন উইলিয়ামসনের দল। সিরিজের প্রথম ম্যাচটি সিডনিতে দর্শকশুন্য মাঠে অনুষ্ঠিত হয়েছিল। ম্যাচটি ৭১ রানে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। এরপর করোনা আতঙ্কে স্থগিত হয়েছে অস্ট্রেলিয়া দলের নিউজিল্যান্ড সফরও। মার্চের শেষদিকের ওই সফরে নিউজিল্যান্ডের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার।

এদিকে 'ব্ল্যাক ক্যাপস'দের মতোই পুরো দক্ষিণ আফ্রিকা দল আইসোলেশনে আছে। সম্প্রতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অসমাপ্ত রেখে ভারত থেকে দেশে ফিরেছে কুইন্টন ডি ককবাহিনী। করোনার প্রভাবে এরইমধ্যে আইপিএল স্থগিত হয়েছে। মাঝপথে থেমে গেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)।  সবধরনের আন্তর্জাতিক ক্রিকেটও আপাতত বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে সারা বিশ্বে ৯ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৯৫২ জন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু
নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা


দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু
ক্যাম্পাসে প্রাণ খুলে হাসছে প্রকৃতি, যেন নিচ্ছে প্রতিশোধ