করোনাকে ‘লাথি মেরে দূর করতে’ মাঠে নামলেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইব্রা

walton

মানুষটা জ্লাতান ইব্রাহিমোভিচ। পায়ের মতো যার মুখও চলে সমানতালে। ফুটবল বিশ্ব জানে ইব্রার কিকের শক্তি। বুট পায়ে মাঠে নামলে প্রতিপক্ষের গোলরক্ষক তটস্থ থাকেন সুইডিশ স্ট্রাইকারকে নিয়ে।

পা ও মুখের ভাষায় ইতোমধ্যে নিজেকে অন্য মাত্রায় নিয়ে গেছেন তিনি। তবে সম্প্রতি মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে ইতালিয়ান সিরি’আ লিগ থেকে শুরু করে ফুটবল বিশ্ব স্থগিত হওয়ায় আপাতত মাঠের বাইরে সময় কাটছে ইব্রার।

কিন্তু বসে থাকলে তো সময় কাটবে না এসি মিলান তারকার। দুর্দিনে আবারও মাঠে নামতে নামতে যাচ্ছেন ইব্রা। তবে এবার তার প্রতিপক্ষ করোনা ভাইরাস। মানব সভ্যতার জন্য হুমকি হয়ে ওঠা করোনার বিরুদ্ধে লড়াই করতে অনলাইনে তহবিল সংগ্রহে নেমেছেন ৩৮ বছর বয়সী স্ট্রাইকার।

তার আগে আরেকবার তার ‘জ্লাতানীয়’ ভাষায় স্থবির হয়ে পড়া ফুটবল বিশ্বকে চমকে দিলেন তিনি। ইব্রার এই অর্থ সংগ্রহের নাম ‘কিক দ্য ভাইরাস অ্যাওয়ে’। বাংলা করলে যার অর্থ দাঁড়ায় —‘লাথি মেরে দূর করো ভাইরাস’।

সহায়তা দেওয়ার জন্য এক মিলিয়ন ইউরো তহবিল সংগ্রহে মাঠে নেমেছেন ইব্রা। তারমধ্যে নিজের পকেট থেকেই দুবার করে ৫০ হাজার ইউরো করে দিয়েছেন তিনি। নিজের তহবিল সংগ্রহের একটি ভিডিও বার্তা তিনি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। সেই ভিডিও পোস্টের কয়েক ঘণ্টার মধ্যে তার তহবিলে জমা পড়ে ১ লাখ ২৪ হাজার ইউরো। সংগ্রহিত সব অর্থই যাবে করোনা বিরুদ্ধে যুদ্ধ ঘোষণায়।

বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, এলএ গ্যালাক্সি ঘুরে ইব্রা ফের নোঙর ফেলেছেন ইতালির এসি মিলানে। কিন্তু ইতালিতে বর্তমানে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনা।

ব্যাপারটি যে কতটুকু ছুঁয়ে গেছে ইব্রাকে তা জানালেন ইন্সটাগ্রামে, ইতালি সবসময় আমাকে অনেক কিছু দিয়েছে, এই নাটকীয় মুহূর্তে, আমি যতটুকু ভালোবাসি তার চেয়ে অধিক ফিরিয়ে দিতে চাই দেশটিকে।’

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল সিরি আ' করোনা ভাইরাস
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড


লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু
মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র