করোনার প্রভাব নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনার প্রভাবে ফাঁকা গ্যালারি। ছবি:বাংলানিউজ

walton

নীলফামারী: নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামের প্রতিটি খেলায় হাজার হাজার দর্শকের উপস্থিতি থাকলেও, করোনা ভাইরাসের প্রভাব পড়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ লিগ বিপিএল’র বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী মধ্যকার আজকের ম্যাচে। দর্শকশূন্য গ্যালারিতে গোল উৎসবে স্বাগতিক বসুন্ধরা কিংসকে নাটকীয় ভাবে ৪-৩ গোলে হারিয়ে শীর্ষস্থান দখল করে নেয় চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

খেলার প্রথম দিকে দুই দলেই এলোমেলো ভাবে খেলতে থাকে। তবে ৩৭ ও ৪০ মিনিটে দুইটি সহজ সুযোগ মিস করে স্বাগতিক বসুন্ধরা কিংস। ৪২ মিনিটে কিংসের মধ্যমাঠের বিদেশি খেলোয়াড় বখতিয়ারকে ডি-বক্সের ভিতর অবৈধ ভাবে বাধা দিলে পেনাল্টি পেয়ে সুযোগ আর হাত ছাড়া করেনি অস্কারবাহিনী। বসুন্ধরার তাজিকিস্তানের ডিফেন্ডার এন নাজারভের পেনল্টি শুটে ১-০ গোলে এগিয়ে যায় বসুন্ধরা। এরপর ৪৭ মিনিটে দি কলিনদ্রেসের ফ্রি-কিক শুটে আর্জেন্টাইন এন দেলমন্তের হেডে বল চলে যায় আবাহনীর জালে। এতে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বসুন্ধরা।

বিরতির পর ৫৯ মিনিটে কিংস সেনাপতি কলিনদ্রেস আবাহনীর গোলরক্ষককে বোকা বানিয়ে ৩-০ গোলে এগিয়ে নেন। এরপর শুরু হয় নাটকীয়তা। ৬৪ মিনিটে হেডে প্রথম গোল করেন আবাহনীর দলপতি আইভরি কোস্টের খেলোয়ার কেফি জেন। ৬৭ মিনিটে আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এন ব্রিজোলারাকে ডি-বক্সের ভিতরে অবৈধভাবে বাধা দিলে পেনাল্টি শুটে ব্রিজোলারাই শুট করে গোল করেন। এতে ৩-২ গোলে ব্যবধান কমে আসে। ৮৭ মিনিটে ব্রিজোলারা আবারো এক অসাধারণ হেডে গোল করে ৩-৩ গোলে সমতায় নিয়ে আসেন। খেলার অতিরিক্ত পাঁচ মিনিটে গোল করে বসুন্ধরা কিংসকে নিজ ঘরের মাঠে প্রথম হারের বাজে স্বাদ দেয় আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড এম চিনেদু।

শেষমেষ ৩-৪ গোল ব্যবধানে নাটকীয় জয়ে ছয় খেলায় চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো চট্টোগ্রাম আবাহনী। আর ছয় খেলায় তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে থাকলো গত মৌসুমের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, করোনা ভাইরাসের কারণে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে খেলা দেখতে দর্শকদের নিরুৎসাহিত করা হয়েছে।

বসুন্ধরা কিংসের সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম বলেন, করোনা সংকট কেটে গেলে আবারো দর্শকপূর্ণ গ্যালারিতে অন্যান্য খেলাগুলো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল করোনা ভাইরাস
বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জনকে চাকুরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ


 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ