একাই ৪ গোল করে মুক্তিযোদ্ধাকে উড়িযে দিলেন আবাহনীর চিজোবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সানডে চিজোবার গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুন

walton

রোববারে যেন গোলের নেশাই পেয়ে বসেছিল সানডে চিজোবাকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি মৌসুমে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। আর আকাশী-নীল বিগ্রেডের হয়ে সব গোলই করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা। 

বাংলাদেশের ফুটবলে চিজোবার অভিষেক হয়েছিল মুক্তিযোদ্ধার জার্সিতে। মাঝখানে ২০১২-১৩ মৌসুম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেললেও পরের মৌসুমে পুনরায় যোগ দেন মুক্তিযোদ্ধায়। তবে ২০১৫ সাল থেকে তিনি আবাহনীর আক্রমণভাগের অন্যতম সেনা। 

রোববার (১৫ মার্চ) দিনের দ্বিতীয় ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেই চিজোবাই ভয়ঙ্কর রূপ ধারণ করলেন পুরনো ঠিকানা মুক্তিযোদ্ধার বিপক্ষে। ম্যাচের ১৮তম মিনিটে ডিফেন্ডার রায়হান হাসানের পাস থেকে গোল উৎসব শুরু ৩০ বছর বয়সী ফরোয়ার্ডের।

বল নিয়ে ছুটছেন চিজোবা: ছবি-শোয়েব মিথুনএরপর সাদ উদ্দীনের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করে প্রথমার্ধ শেষ করেন চিজোবা। বিরতি থেকে ফেরার চতুর্থ মিনিটেই হ্যাটট্রিক পূরণ করেন তিনি। তবে সেখানেই থেমে থাকেননি। ৮৫তম মিনিটে আরেক ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবনের পাস থেকে চতুর্থ গোল উদযাপন করে ম্যাচ শেষ করেন চিজোবা। 

তার আগে অবশ্য একটি গোল শোধ করে মুক্তিযোদ্ধা। ৬৩ মিনিটে বদলি খেলোয়াড় মোহাম্মদ সুমন আলীর পাস থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা সান্তোস। 

চিজোবার গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুনচিজোবা নৈপুণ্যে বড় জয়ের পাশাপাশি পয়েন্ট তালিকার শীর্ষস্থানও উদ্ধার করেছে আবাহনী। একই দিনে রোমাঞ্চকর ম্যাচে বসুন্ধরা কিংসকে ৪-৩ গোলে হারিয়ে শীর্ষে ওঠা চট্টগ্রাম আবাহনীকে টপকে সিংহাসন দখল করেছে মারিও লেমোসের দল। ৬ ম্যাচে আবাহনীর পয়েন্ট ১৩। ৫ ম্যাচে ৪ পরাজয় ও ১ ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে তালিকার সবার শেষে মুক্তিযোদ্ধা। 

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ইউবি

করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি


করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু
মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র
করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর
সিলেটে যুবকের মরদেহ উদ্ধার