‘সবসময় চাপ এবং চ্যালেঞ্জগুলো উপভোগ করি’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ সেরা হওয়া আবাহনীর অধিনায়ক মুশফিক। ছবি:বাংলানিউজ

walton

সেঞ্চুরি দিয়ে এবারের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু করলেন বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। রোববার (মার্চ ১৫) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন ঢাকা আবাহনীর হয়ে খেলতে নামা মুশফিক।

অথচ স্কোর বোর্ডে ৬৭ রান যোগ করতেই লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসেন সহ টপঅর্ডারের ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী। কিন্তু দলের প্রয়োজনেই সেঞ্চুরি করে দেখিয়ে দেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ম্যাচ সেরা হওয়া আবাহনীর অধিনায়ক মুশফিক জানিয়েছে, তিনি সবসময় চাপ আর চ্যালেঞ্জ নিয়ে খেলতে বেশি পছন্দ করেন। ব্যক্তিগতভাবে মুশফিক মনে করেন চাপ জয় করতে পারলেই সামনে এগিয়ে যাওয়া সম্ভব।

মুশফিক বলেন, ‘আমি সবসময় এই চাপ এবং চ্যালেঞ্জগুলো উপভোগ করি। এখান থেকে যখন আপনি ওভারকাম করতে পারবেন তখন এই জিনিসগুলো ব্যক্তিগত দিক থেকে আপনাকে এক স্টেপ এগিয়ে দেবে। আমি সবসময় এই জিনিসগুলো উপভোগ করি, সেটা শুধু ঘরোয়া লিগ কিংবা আবাহনীর জন্য না। তবে আমি চেষ্টা করি যে লেভেলেই খেলি সেটা ঘরোয়া কিংবা আন্তর্জাতিক যেটাই হোক, সবসময় দলের জয়ে আমার অবদান যেন বেশি থাকে সেটা মাথায় থাকে। সত্যি কথা বলতে আসলেই একটু নার্ভাস ছিলাম। এটা ছিল আবাহনীর হয়ে আমার প্রথম ম্যাচ। আর ওরা সবসময় কিন্তু চ্যাম্পিয়ন দল গড়ে। অধিনায়ক হিসেবে আমি এর আগেও যেটা বলেছি যে সামনে থেকে নেতৃত্ব দিতে চাই এবং খুবই গুরুত্বপূর্ণ ছিল যে মোসাদ্দেক এবং সাইফউদ্দিন অসম্ভব ভালো ব্যাটিং করেছে এই উইকেটে। একটু কঠিন ছিল প্রথমটা। তবে সবমিলিয়ে ভালো হয়েছে।’

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মুশফিকুর রহিম
গার্মেন্টস খোলা-বন্ধ নিয়ে সমালোচনার ঝড়
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক


পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু
নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা
দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ