পিএসএল ছাড়ছেন বিদেশি ক্রিকেটাররা, শঙ্কায় বাংলাদেশের সফর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

করোনাভাইরাস আতঙ্কে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন বিদেশি ক্রিকেটাররা। একই কারণে শঙ্কায় পড়ে গেছে বাংলাদেশ দলের পাকিস্তান সফরও।

সারা বিশ্বের মতো পাকিস্তানের ক্রীড়াক্ষেত্রেও প্রভাব ফেলেছে করোনাভাইরাস তথা কোভিড-১৯। এরইমধ্যে চলমান পিএসএল ছেড়ে নিজেদের দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার। তাদের মধ্যে পেশোয়ার জালমির টম ব্যান্টন, লিয়াম লিভিংস্টোন, লুইস গ্রেগরি এবং কার্লোস ব্র্যাথওয়েট ছাড়াও আছেন মুলতান সুলতান’র জেমস ভিন্স এবং করাচি কিংসের অ্যালেক্স হেলস সবার আগে দেশে ফিরে যাওয়া নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে পিএসএল’র করাচির ম্যাচগুলো দর্শকশুন্য স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনকি খেলার শুরু এবং শেষে খেলোয়াড়দের করমর্দন করা থেকেও বিরত থাকার পরামর্শও দেওয়া হয়েছে। 

পাকিস্তানে এখন পর্যন্ত ২১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে করাচি শহরেই ১৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। সারা বিশ্বে এখন পর্যন্ত ৪ হাজার ৯০০ জনের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩১ হাজার ৫০০ জনের বেশি।

পাকিস্তান সফরের তৃতীয় ধাপে এই করাচিতেই খেলবে বাংলাদেশ দল। করাচিতে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকেই পাকিস্তান সফর নিয়ে পিসিবি’র সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী ১ এপ্রিলে মাঠে গড়ানোর কথা একমাত্র ওয়ানডে ম্যাচ। এরপর ৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা সিরিজের দ্বিতীয় টেস্ট। 

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট করোনা ভাইরাস
কর্মহীন রাজমিস্ত্রি-দিনমজুরদের ত্রাণ দিল বসুন্ধরা সিমেন্ট
গার্মেন্টস খোলা-বন্ধ নিয়ে সমালোচনার ঝড়
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর


করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু
নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা
দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ