শেখ রাসেলকে হারিয়ে সিংহাসনে শেখ জামাল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ জামালের গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুন

walton

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারমধ্যে ২০১২-১৩ ও ২০১৩-১৪ মৌসুমে টানা দু’বার শিরোপা জিতেছে দলটি। কিন্তু গত কয়েক মৌসুম যেন নিজেদের ছায়া হয়েই ছিল ‘ইয়েলো ফিয়ার’রা। 

তবে চলতি মৌসুমে আবারও পুরনো সময়ের দিনগুলো স্মরণ করিয়ে দিচ্ছে শেখ জামাল।  লিগে নিজেদের পঞ্চম ম্যাচে এসে তুলে নিয়েছে চতুর্থ জয়। সেই সঙ্গে টানা তৃতীয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সিংহাসনের দখল নিয়েছে শফিউল ইসলাম মানিকের দল। 

বৃহ্স্পতিবার (১২ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শেখ জামাল ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্রকে। 

ম্যাচের শুরু থেকে প্রভাব বিস্তার করে খেলতে থাকা মানিকের শিষ্যদের বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি গোলের জন্য। ২৪তম মিনিটে ডিফেন্ডার মোহাম্মেদ মোজাম্মেল হোসেন নিরার অ্যাসিস্ট থেকে শেখ জামালকে এগিয়ে দেন গাম্বিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার সলোমন কিং কানফর্ম। 

শেখ জামালের গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুনব্যবধানটা ধরে রেখেই বিরতিতে যায় শেখ জামাল। ফিরে এসেও ম্যাচের প্রভাব ধরে রাখে তারা। তবে শেখ রাসেলও আক্রমণে যেতে থাকে গোল শোধের জন্য। কিন্তু চেষ্টা সত্ত্বেও সমতায় ফিরতে পারেনি সাইফুল বারী টিটুর শিষ্যরা। তার আগে ৫৭তম মিনিটে মিডফিল্ডার মোহামেদ জাহিদ হোসেনের পাস থেকে শেখ জামালের ব্যবধানটা দ্বিগুণ করেন আরেক গাম্বিয়ান ফরোয়ার্ড পা ওমর জোবে। 

শেখ জামালের গোল উদযাপন: ছবি-শোয়েব মিথুনএই জয়ে ৫ ম্যাচে ৪ জয় ও ১ পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীকে টপকে তালিকার শীর্ষে ওঠেছে শেখ জামাল। এক ম্যাচ বেশি খেলে ৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে শেখ রাসেল। 

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
ইউবি  

বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জনকে চাকুরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ


 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ