ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

করোনাভাইরাস: আইপিএল নিয়ে সিদ্ধান্ত শনিবার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
করোনাভাইরাস: আইপিএল নিয়ে সিদ্ধান্ত শনিবার

করোনাভাইরাসের কারণে ক্রীড়া বিশ্ব যেন থমকে যাচ্ছে। একের পর এক খেলা স্থগিত করা হচ্ছে। কি ফুটবল, কি ক্রিকেট! সবখানেই এর প্রভাব পড়ছে। ইতোমধ্যে মহামারি ঘোষণা করা হয়েছে কোভিড-১৯ নামের এই ভাইরাসকে। ফলে বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চিইজিভিত্তিক ক্রিকেট লিগ, আইপিএলের আসছে মৌসুম মাঠে গড়ানো নিয়ে আশঙ্কা সৃষ্টি হয়েছে।

আপাতত ভারতের প্রবেশের ভিসা প্রক্রিয়া বাতিল করেছে দেশটি। আর আইপিএলে বিদেশি ক্রিকেটাররা ব্যবসা ভিসা নিয়ে খেলতে আসে।

তবে এই ভিসাও বাতিল হওয়ায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত কোনো বিদেশি ক্রিকেটার এই আসরে খেলতে পারবে না। ফলে মাঠে গড়ালেও জৌলুশ হারাতে পারে বিশ্বের সবচেয়ে বড় লিগটি।

এদিকে আন্তর্জাতিক ঠাসা সূচির কারণে মার্চের শেষে অনুষ্ঠেয় আইপিএল পেছানোও যাচ্ছে না। ফলে এমন পরিস্থিতিতে আগামী শনিবার (১৪ মার্চ) বসছে আইপিএলের গভর্নিং কাউন্সিল। আর সেখানেই আইপিএলের ১৩তম আসর নিয়ে আলোচনা হবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ বৈঠকে উপস্থিত থাকবেন। এছাড়া আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেলও থাকবেন।

আগামী আইপিএল ২৯ মার্চ থেকে ২৪ মে পর্যন্ত হওয়া কথা। তবে ইতোমধ্যে মহারাষ্ট্র সরকার আইপিএলের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। ভারতে এখন পর্যন্ত ৬০জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটি জয়পুর, নয়াদিল্লি, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালুরুতে এর মধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেকে। ফলে গ্যালারিতে দর্শকদের উপস্থিতি বিপদ ডেকে আনতে পারে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa