পাওয়ার প্লে-তে এক উইকেট নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাওয়ার প্লে-তে এক উইকেট নিল বাংলাদেশ-ছবি: শোয়েব মিথুন

walton

একমাত্র টেস্ট, তিন ওয়ানডে সিরিজ ও প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। আর টেস্ট ও ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাতে মাঠে নেমেছে টাইগাররা বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। আর পাওয়ার প্লে-তে ৩১ রান দিয়ে একটি উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ।

দলীয় তৃতীয় ওভারের তৃতীয় বলে জিম্বাবুয়ে ওপেনার টিনাশে কামুনহুকামউইকে বিদায় করেন আল-আমিন হোসেন। ব্যক্তিগত ১০ রানে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের কাছে ক্যাচ দেন তিনি।

বুধবার (১১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ-জিম্বাবুয়ে।

এ ম্যাচে বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন এসেছে। বিশ্রাম দেওয়া হয়েছে তামিম ইকবালকে। বাদ পড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলাম। তাদের পরিবর্তে তরুণ পেসার হাসান মাহমুদ, আমিন হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ সুযোগ পেয়েছেন। পেসার হাসান মাহমুদের আবার এ ম্যাচ দিয়ে অভিষেক হলো।

এদিকে জিম্বাবুয়ে দলে একটি পরিবর্তন আনা হয়েছে। একাদশে পেসার ডনাল্ড টিরিপানোর জায়গা নেওয়া হয়েছে চার্লটন সুমাকে।

বাংলাদেশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফ উদ্দিন।

জিম্বাবুয়ে: শন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, ক্রেইগ আরভিন, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবোদজি, চার্লটন সুমা, কার্ল মুম্বা, ক্রিস এমপোফু।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
Nagad
৯ জুলাই থেকে দুবাই-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে বিমান 
শৈলকুপায় করোনা উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু 
সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০
অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো
ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র


পাংশায় কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচীন!
পিরোজপুরে ভার্চ্যুয়ালি আদালত পরিচালনা বন্ধের দাবি
সিলেটে বৃদ্ধকে বেঁধে নির্যাতন, স্ত্রীসহ ৩ ছেলে আটক
চুরির জন্য তাদের টার্গেট বিকাশ ও মোবাইল দোকান