মেসি সতীর্থ বার্কোসের ৪ গোলে বসুন্ধরা কিংসে বিধ্বস্ত টিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি সতীর্থ বার্কোসের (বাঁ থেকে দ্বিতীয়) ৪ গোলে বসুন্ধরা কিংসে বিধ্বস্ত টিসি। ছবি:বাংলানিউজ

walton

একেই বলে জাত ফুটবলার। আর তিনি যে আর্জেন্টিনা দলে লিওনেল মেসির সঙ্গে কাঁধ মিলিয়ে খেলেছিলেন, তা বসুন্ধরা কিংসের হয়ে অভিষেকেই প্রমাণ করে দিলেন। এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপে মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসের বিপক্ষে হার্নান বার্কোসের হ্যাটট্রিকসহ চার গোলে ৫-১ ব্যবধানের জয় পায় বসুন্ধরা কিংস। দলের হয়ে অন্য গোলটি করেন দানিয়াল কলিন্দ্রেস।

বুধবার (১১ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩ টায় এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস ও টিসি স্পোর্টস। এ ম্যাচ দিয়েই আবার এএফসি কাপে অভিষেক হয় বসুন্ধরা কিংসের।

ম্যাচের ১৮ ও ২৬ মিনিটে বার্কোস নিজের জোড়া গোল পূর্ণ করেন। মাঝে ২১ মিনিটে টিসি স্পোর্টসের হয়ে ২১তম মিনিটে ইসমাইল ঈসা একটি গোল শোধ দেন। প্রথমার্ধ শেষে এই আর্জেন্টাইনের জোড়া গোলেই ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় বসুন্ধরা কিংস। আর ৬৮তম মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করে দলকে বড় জয়ের দিকে নিয়ে যান বার্কোস। ৭৬তম মিনিটে বসুন্ধরার কিংস অধিনায়ক ও কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা দানিয়াল কলিন্দ্রেসের গোল করেন। আর যোগ করা সময়ে টিসি স্পোর্টসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বার্কোস।

মেসি সতীর্থ বার্কোসের ৪ গোলে বসুন্ধরা কিংসে বিধ্বস্ত টিসি। ছবি: বাংলানিউজ

এর আগে দেশের ফুটবলে একের পর এক চমক দেখানো বসুন্ধরা কিংস লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে দলে ভেড়ায়। আর্জেন্টিনা জাতীয় দলে ২০১৩ সালে স্ট্রাইকার হার্নান বার্কোস ও মেসি একই সঙ্গে খেলেছিলেন। আলবিসেলেস্তাদের ঐতিহ্যবাহী আকাশি-সাদা জার্সিতে চারটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন বার্কোস।

বার্কোস ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। যদিওও জাতীয় দলের হয়ে কোনো গোল করতে পারেননি তিনি।

২৫ বছর বয়সী এই স্ট্রাইকার অবশ্য বিভিন্ন নামকরা ক্লাবের হয়ে খ্যাতি কুড়িয়েছেন। খেলেছেন ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস, গ্রেমিও, ক্রুজেইরোর জার্সিতে। এছাড়া ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটো ও সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনালে।

এএফসি কাপের জন্যই মূলত বার্কোসকে দলে টেনেছে বলে জানায় বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। এছাড়া লিগের দ্বিতীয় পর্বের জন্যও তার সঙ্গে চুক্তি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি


করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু
মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র
করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর
সিলেটে যুবকের মরদেহ উদ্ধার