বসুন্ধরা কিংসে অভিষেকেই মেসি সতীর্থ বার্কোসের জোড়া গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হার্নান বার্কোস। ছবি:বাংলানিউজ

walton

একেই বলে জাত ফুটবলার। আর তিনি যে আর্জেন্টিনা দলে লিওনেল মেসির সঙ্গে কাঁধ মিলিয়ে খেলেছিলেন, তা বসুন্ধরা কিংসের হয়ে অভিষেকেই প্রমাণ করে দিলেন। এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপে মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসের বিপক্ষে প্রথমার্ধেই জোড়া গোল করেন হার্নান বার্কোস। প্রথমার্ধ শেষে এই আর্জেন্টাইনের জোড়া গোলেই ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বসুন্ধরা কিংস।

বুধবার (১১ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩ টায় এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস ও টিসি স্পোর্টস। এ ম্যাচ দিয়েই আবার এএফসি কাপে অভিষেক হয় বসুন্ধরা কিংসের।

ম্যাচের ১৮ ও ২৬ মিনিটে বার্কোস নিজের জোড়া গোল পূর্ণ করেন। মাঝে ২১ মিনিটে টিসি স্পোর্টসের হয়ে ২১তম মিনিটে ইসমাইল ঈসা একটি গোল শোধ দেন।

গোল করে সতীর্থদের সঙ্গে উদযাপনে মেতেছেন হার্নান বার্কোস (বাঁ থেকে দ্বিতীয়)। ছবি:বাংলানিউজ

এর আগে দেশের ফুটবলে একের পর এক চমক দেখানো বসুন্ধরা কিংস লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে দলে ভেড়ায়। আর্জেন্টিনা জাতীয় দলে ২০১৩ সালে স্ট্রাইকার হার্নান বার্কোস ও মেসি একই সঙ্গে খেলেছিলেন। আলবিসেলেস্তাদের ঐতিহ্যবাহী আকাশি-সাদা জার্সিতে চারটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন বার্কোস।

বার্কোস ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। যদিওও জাতীয় দলের হয়ে কোনো গোল করতে পারেননি তিনি।

২৫ বছর বয়সী এই স্ট্রাইকার অবশ্য বিভিন্ন নামকরা ক্লাবের হয়ে খ্যাতি কুড়িয়েছেন। খেলেছেন ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস, গ্রেমিও, ক্রুজেইরোর জার্সিতে। এছাড়া ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটো ও সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনালে।

এএফসি কাপের জন্যই মূলত বার্কোসকে দলে টেনেছে বলে জানায় বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। এছাড়া লিগের দ্বিতীয় পর্বের জন্যও তার সঙ্গে চুক্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
৫০ মিনিটে ২০০ লোক যেভাবে কিনলেন ওএমএস'র চাল
বাংলা নতুন বছরে আসছে শিরোনহীনের ‘ক্যাফেটেরিয়া পেরিয়ে’
সিলেটে গৃহশিক্ষক খুন, ছেলেসহ গৃহকর্তা আটক
মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান শাহজাহান
করোনা: নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯


করোনা: শেবামেকে ১ম ফলাফল নেগেটিভ, ৪ বাড়ির লকডাউন প্রত্যাহার
ভোলায় ট্রলারে যাত্রী বহনের দায়ে ৪ জনের জরিমানা
পাথরঘাটায় জ্বর ও শ্বাসকষ্টে একজনের মৃত্যু
অসচ্ছল অ্যাথলেটদের সহায়তার জন্য তহবিল গঠন 
দেশের বিভিন্ন জেলায় সংক্রমণ ছড়িয়েছে না’গঞ্জ থেকে: ফ্লোরা