জয় দিয়ে এএফসি কাপের অভিষেক ম্যাচ রাঙাতে চায় বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এএফসি কাপের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বসুন্ধরা কিংস কোচ ব্রুজোন: ছবি-শোয়েব মিথুন

walton

এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপে অভিষেকের অপেক্ষায় বসুন্ধরা কিংস। মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসের বিপক্ষে মাঠে নামলেই সেই অপেক্ষা ঘুচবে বাংলাদেশের ফুটবলের অন্যতম পরাশক্তির দলটির। সেই সঙ্গে আরও একটি অপেক্ষার অবসান হতে যাচ্ছে ঢাকার ফুটবল দর্শকদের। এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে লিওনেল মেসির সাবেক আর্জেন্টাইন সতীর্থ হার্নান বার্কোসেরও।  

বুধবার (১১ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩ টায় এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও টিসি স্পোর্টস। 

দেশের শীর্ষ ফুটবলের চলতি মৌসুমের শুরুটা ফেডারেশন কাপ জয়ের মাধ্যমে শুরু করেছে বসু্ন্ধকরা কিংস। এর আগের মৌসুমে নবাগত দল হিসেবে দেশের শীর্ষ ফুটবলের তিন আসরের মধ্যে দুই আসরের শিরোপা জিতেছিল তারা। এবারও বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের শিরোপার অন্যতম দাবিদার অস্কার ব্রুজোনের দল। 

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার চতু্র্থ স্থানে আছে কিংসরা। শীর্ষে থাকা তিন দল চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী ও সাইফ স্পোর্টিংয়েরও পয়েন্ট সমান ১০। 

প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার প্রত্যাশার পাশাপাশি এএফসি কাপ নিয়েও নতুন ছক কষছেন কোচ ব্রুজোন। দলে আছেন বিশ্বকাপের মতো আসরে খেলা কোস্টারিকান ফরোয়ার্ড দেনিয়েল কলিন্দ্রেস। রক্ষণভাগে আছেন বাংলাদেশের বংশোদ্ভূত ফিনিশীয় ডিফেন্ডার তারেক কাজী ও স্পেনের নিকোলাস দেলমন্তে।

বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলা বিপলু আহমেদ, তৌহিদুল আলম সবুজ, তপু বর্মণ, মতিন মিয়ারা তো আছেনই। সেই সঙ্গে নতুন আক্রমণভাগে যুক্ত হয়েছেন আর্জেন্টিনার হয়ে জাতীয় দলে খেলা বার্কোস। ৩৫ বছর বয়সী স্ট্রাইকারের অবশ্য এখনও বসুন্ধরা কিংসের হয়ে অভিষেক হয়নি। যার কারণে সবাই চোখ রাখছেন তার দিকে। তবে বসুন্ধরার স্প্যানিশ কোচের ভরসা পরীক্ষিত তারকা কলিন্দ্রেসের উপরে। 

সংবাদ সম্মেলনে বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজোন: ছবি-শোয়েব মিথুনএএফএসি’তে অভিষেক ম্যাচটা জয় দিয়ে রাঙাতে চাওয়া কোচ ব্রুজোন বলেন, ‘জয় ছাড়া আমরা অন্যকিছু নিয়ে ভাবছি না। আমাদের ভালো দল রয়েছে। দলে স্থানীয় ও বিদেশি ভালো মানের ফুটবলাররা রয়েছেন।’ 

অবশ্য সাম্প্রতিক সময়ে প্রিমিয়ার লিগে কিছুটা ছন্দহীন দেখা গেছে বসুন্ধরা কিংসকে। তবে সেই সময়টা পিছু ফেলে আন্তর্জাতিক অঙ্গনের অভিষেক ম্যাচটা রাঙানোর ব্যাপারে তিনি আরও বলেন, ‘যদিও লিগে এবার আমরা প্রত্যাশানুযায়ী ফলাফল করতে পারছি না। এটা স্কোরিং সমস্যার জন্য হচ্ছে। তবে এএফসি কাপ অন্য একটি আসর। আন্তর্জাতিক এ অঙ্গনে আমরা ভালো ফলাফল করতে চেষ্টা করবো। বিশেষ করে অবশ্যই অভিষেক ম্যাচটিতে জিততে চাই।’ 

এএফসি’তে এই স্তরের লড়াইয়ে বাংলাদেশের হয়ে এর আগে প্রতিনিধিত্ব করেছে মোহামেডান স্পোর্টিং, আবাহনী লিমিটেড ঢাকা, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন। এবার যুক্ত হলো বসুন্ধরা কিংসের নাম।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
ইউবি

করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ
 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা


স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল