করোনার কারণে আপাতত বন্ধ রোনালদোদের লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনার কারণে আপাতত বন্ধ রোনালদোদের লিগ

walton

ইউরোপিয়ান ফুটবলে যে শীর্ষ পাঁচটি দেশ দাপট দেখায়, তার মধ্যে ওপরের সারিতে রয়েছে ইতালি। তবে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে কাঁপছে দেশটি। ফলে কোনো ধরনের ঝুঁকি নিতে চাইছে না ইতালির সরকার। তাইতো আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইতালির সকল খেলা স্থগিত করার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জিসেপ্পে কোন্তে।

এই খেলার মধ্যে রয়েছে আবার ইতালির সর্বোচ্চ ফুটবল লিগ সিরি’আ। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালার মতো তারকা ফুটবলাররা খেলেন। যদিও সিরি’আ আগেই বলে রেখেছিল, ৩ এপ্রিল পর্যন্ত তারা সব ম্যাচ ‘ক্লোজড ডোর’ বা দর্শক ছাড়াই খেলবে।

এর আগে ইতালির অলিম্পিক কমিটি দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনগুলোর সঙ্গে আলোচনা করে এক বিবৃতিতে জানায়, তারা এ বিষয়ে সরকারকে ব্যবস্থা নিতে বলেছে, যার ফলাফল সরকারের এই ঘোষণা।

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। শুধু একদিনেই মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। মঙ্গলবার (১০ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

খবরে বলা হয়, সোমবার (০৯ মার্চ) ইতালিতে নতুন করে ১ হাজার ৭৯৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এদিন মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৪৬৩। কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বন্ধ করতে ভ্রমণে বিধিনিষেধসহ গোটা দেশে জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এক সংবাদ সম্মেলনে কোন্তে বলেন, সবচেয়ে ভালো হয় যদি আমরা নিজেদের বাসায় অবস্থান করি। আক্রান্তের সংখ্যা ও মৃত্যু দ্রুত বাড়ছে। পুরো ইতালিকে সুরক্ষিত স্থানে পরিণত করতে হবে। এখন আর কালক্ষেপণের সময় নেই। ইতালির ভালোর জন্যই আমাদের সবাইকে কিছু ত্যাগ স্বীকার করতে হবে। সিরি‘আ সহ অন্য খেলার প্রতিযোগিতাগুলো এখন চালু রাখার কোনো মানে হয় না। বিশেষ করে আমি চিন্তা করছি ফুটবল প্রতিযোগিতা সিরি ‘আ’র ব্যাপারে। আমি দুঃখিত কিন্তু প্রত্যেক ফুটবলপ্রেমীকে এই ফরমান মেনে চলতে হবে। এমনকি কোনো জিমও ব্যবহার করা যাবে না এই সময়ে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সংবাদকর্মীদের স্বাস্থ্য-পেশাগত সুরক্ষার দাবি টিআইবির
ঢাবির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত
বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জন চাকরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন


পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ
 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত