স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগে চ্যাম্পিয়ন এফসি ভ্যাগাবন্ড

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্রীড়া বিষয়ক সংগঠন ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ ২০২০’ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে টিম রেস-৭১ টিমকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এফসি ভ্যাগাবন্ড।

সোমবার (৯ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে ফ্লাড লাইটের আলোয় ফাইনালের মুখোমুখি হয় টিম এফসি ভ্যাগাবন্ড এবং রেস-৭১। ফাইনালে রেস-৭১ টিমকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এফসি ভ্যাগাবন্ড ।

ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মাহা’র সত্ত্বাধিকারী মাহি উদ্দীন আহমেদ সেলিম, স্পোর্টস সাস্টের সভাপতি জিল্লুর রহমান দিদার, সাধারণ সম্পাদক আল ইমরান জাকারিয়া প্রমুখ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, বিশ্ববিদ্যালয় সব ধরণের খেলাধুলা শিক্ষার্থীদের উৎসাহ দেয়। বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের খেলাধুলার জন্য আলাদাভাবে টাকা বরাদ্দ দিয়ে থাকে, সামনে তার পরিমাণ আরও বাড়ানো হবে। 

খেলায় ম্যান অব দ্য র্টুনামেন্ট হয়েছেন আদনান (রেস-৭১), ম্যান অব দ্যা ফাইনাল জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড), সেরা উদীয়মান খেলোয়াড় ওয়াকিল (রেস-৭১), টুর্নামেন্ট সেরা গোলকিপার মেজবা (এফসি ভ্যাগাবন্ড) এবং সবোর্চ্চ গোলদাতা জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড) নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনুষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ফুটবল টুর্নামেন্ট ‘স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’। গত ১৬ ফেব্রুয়ারি থেকে ১৬টি দলের অংশগ্রহণে সপ্তমবারের মতো আয়োজিত হয়েছে এবারের টুর্নামেন্ট। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। এই টুর্নামেন্টের সহযোগিতায় ছিল ‘মাহা’।

‘কম্পিটিশন ফর দ্য কম্পোজিশন অব লাইফ’- এ স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালে যাত্রা শুরু করে স্পোর্টস সাস্ট। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলার উন্নয়নে কাজ করে যাচ্ছে সংগঠনটি। ২০১০ সাল থেকে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আয়োজন করে আসছে ‘স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ’।

বাংলাদেশ সময়: ০৬৪৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসআরএস

মহরম হোসাইনের ওপর হামলায় নিন্দা বিএফইউজে’র
করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর
সিলেটে যুবকের মরদেহ উদ্ধার
কোভিড-১৯ নিয়ে গবেষণা চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে
দেশে ৫৫০’র বেশি ভেন্টিলেটর, আইসিইউ ইউনিট ১২৫৭


শ্রমিকদের বেতন দিল বিজিএমইএ সদস্যভুক্ত ২৭৮ কারখানা
সিঙ্গাপুরে ২৪৪ বাংলাদেশি করোনা আক্রান্ত, বেতন-সুবিধা বহাল
৫০ মিনিটে ২০০ লোক যেভাবে কিনলেন ওএমএস'র চাল
বাংলা নতুন বছরে আসছে শিরোনহীনের ‘ক্যাফেটেরিয়া পেরিয়ে’
সিলেটে গৃহশিক্ষক খুন, ছেলেসহ গৃহকর্তা আটক