পারলে সাকিব-মুশফিককেও দলে চান মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব-মুশফিককে পাকিস্তান সফরে চান মুমিনুল

walton

অবশেষে টেস্টে পরাজয়ের বৃত্ত ভাঙলো বাংলাদেশ। জিম্বাবুরের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানে জিতেছে টাইগাররা। এই জয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোনো কাজে আসবে না। 

কিন্তু পাকিস্তান সফরে টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে সিরিজটির গুরুত্ব অনেক বেশি। কিন্তু এমন গুরুত্বপূর্ণ সিরিজের দলে নেই দেশসেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। একজন নিষেধাজ্ঞার কারণে অন্যজন ব্যক্তিগত ও নিরাপত্তাজনিত কারণে থাকছেন না পাকিস্তানের বিপক্ষে।

তবে পারলে পাকিস্তান সফরে সাকিব-মুশফিক দু’জনকেই দলে দেখতে চান মুমিনুল হক। কিন্তু ইচ্ছে থাকলেও এমনটা যে সম্ভব নয় তা ভালো করেই জানেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক। 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের একথা মুমিনুল জানান, পারলে তিনি সাকিব-মুশফিক দু’জনকে পাকিস্তান সফরে নিয়ে যেতেন।

দলের দুঃসময়ে সেরা দুই ক্রিকেটারকে অধিনায়ক চাইবেন এটাই স্বাভাবিক। ফিক্সিংয়ের কথা গোপন রেখে নিষিদ্ধ হওয়া সাকিবকে পাওয়া তো সম্ভব নয়। তবে মুশফিককে চাইতেই পারেন মুমিনুল। মুশফিক যদি তার সিদ্ধান্ত পারিবর্তন করেন তাহলে পাকিস্তান সফরে যেতে বাধা নেই তার।

জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে ঠিকই রান পেয়েছেন মুশফিক। ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি উদযাপন করেছেন তিনি। দেশের বাইরে যে দুটি ডাবল সেঞ্চুরি রয়েছে বাংলাদেশের তার একটি সাকিবের অন্যটি মুশফিকের। সে জন্যই অধিনায়কের চাওয়া থাকতেই পারে।

মুমিনুল বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি তো সবসময় চাই সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও সেটা সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে।’

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরএআর/ইউবি 

Nagad
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ


তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক
গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি অবনতি
কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কে পানি, দুর্ভোগে বানভাসিরা
সদরপুরে ধর্ষণ মামলায় শিক্ষক গ্রেফতার
ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে ইসলামপুর পর্যন্ত চলবে ট্রেন