মুমিনুল-মুশফিকের ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যাট করছেন মুশফিক-মুমিনুল: ছবি-শোয়েব মিথুন

walton

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয়দিন সকালে ব্যাটিংয়ে নেমেছেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মুমিনুল হক। আর দুর্দান্ত ব্যাটিং করে ইতোমধ্যে বাংলাদেশকে ৮৬ রানের লিড পাইয়ে দিয়েছেন তারা। সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল। ৯৯ রানে অপরাজিত থেকে লাঞ্চের জন্য মাঠ ছেড়েছেন মুশফিক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৯৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৩৫১ রান করেছে। ২০৫ বলে ১৩টি চারে ১১৯ রানে অপরাজিত রয়েছেন মুমিনুল। 

প্রায় ১ বছর ৩ মাস পর টেস্ট সেঞ্চুরি পেলেন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে মুমিনুলের এটি ৯ম সেঞ্চুরি। 

বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৪ ইনিংস আগে। ২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অধিনায়কত্ব পাওয়ার পর এটাই মুমিনুলের প্রথম সেঞ্চুরি।

৯৬ রানে ব্যাট করছিলেন মুমিনুল। ৮২.৩ ওভারে তিরিপানোকে ৪ চার মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তার ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ চারে। 

এছাড়া দিন শুরুর কয়েক মিনিটের ব্যবধানে ফিফটি তুলে নেন মুশফিক। আগেরদিনের ৩২ রানের সঙ্গে ২১ রান যোগ করেই টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান এ টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিকের ৫৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। 

আগেরদিন মাত্র ২৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মুশফিকুর রহিম
Nagad
রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ গ্রেফতার
ক্রিসমাস ট্রির নিচে চিরনিদ্রায় শায়িত হবেন এন্ড্রু কিশোর
শাহজাহান সিরাজের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক
বাংলাদেশ ও ভারতের মধ্যে কোনো পার্থক্য নেই: তপু বর্মন
পাহাড় কাটার দায়ে ৮ লাখ টাকা জরিমানা


৩ মাস ২০ দিন পর আবুধাবিতে বিমানের ফ্লাইট
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ
সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী