ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেলেন রোমান সানা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোমান সানা/সংগৃহীত ছবি

walton

২০১৯ সালটা বাংলাদেশি আর্চার রোমান সানার জন্য ছিল এককথায় অসাধারণ। সাফল্য পেয়েছেন দু'হাত ভরে। এবার নতুন বছর শুরু হতেই আরেকটি সুখবর পেলেন তিনি। ২০১৪ সালে সৈনিক পদে বাংলাদেশ আনসারে যোগ দেওয়া এই আর্চার মঙ্গলবার (২৮ জানুয়ারি) ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেয়েছেন। 

বাংলাদেশ আনসারের প্রধান সদর দপ্তরে রোমান সানাকে ল্যান্স নায়েক ব্যাজ পরিয়ে দেওয়া হয়। এসময় নিজ সংস্থাকে এই স্বীকৃতির জন্য ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে ভবিষ্যতে আরও ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন এই তরুণ তারকা।

গত বছরটা দুর্দান্ত কেটেছে রোমানের। একের পর এক সাফল্য ধরা দিয়েছে তার হাতে। এর মধ্যে গত জুনে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়িনশিপের সেমিতে উঠে গড়েছেন নতুন ইতিহাস। অর্থাৎ বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম কোনো পদক এনে দেন রোমান সানা। প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি ২০২০ অলিম্পিকে খেলার সুযোগও পেয়েছেন তিনি। 

গত বছর রোমান সানার অন্যতম গুরুত্বপূর্ণ সাফল্যের মধ্যে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয় ছাড়াও আছে সেপ্টেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিত এশীয় র‍্যাংকিং আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণপদক জয়। এছাড়া বিশ্ব আর্চারি ফেডারেশন কর্তৃক ২০১৯ সালের জন্য বিশ্বসেরা আর্চার হিসেবে বছরের সেরা নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় তার নাম যোগ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএইচএম

Nagad
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র
চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক


স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা
পশুর হাটের ইজারাদারদের মেয়র নাছিরের কড়া নির্দেশনা
এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু