ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

টেনিস

কিংবদন্তিরা কখনোই হারিয়ে যান না: সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
কিংবদন্তিরা কখনোই হারিয়ে যান না: সাকিব সাকিবের ফেসবুক থেকে নেওয়া ছবি।

হেলিকপ্টার দুর্ঘটনায় মাত্র ৪১ বছর বয়সেই চলে গেলেন মার্কিন সাবেক বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট। তার এমন অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো ক্রীড়া বিশ্বে। ফুটবলার, টেনিস খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেট তারকারও তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন। সেই তালিকায় নাম লিখিয়েছেন বাংলাদেশ তারকা সাকিব আল হাসানও। জানিয়ে দিলেন কোবির মতোর কিংবদন্তিরা কখনোই মরেন না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে কোবির একটি ছবি পোস্ট করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাকিব।  

সাকিব লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেনো, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা।

কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তারা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তার অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেইসাথে তার পরিবারের প্রতি রইলো আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা। ’

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এই দুর্ঘটনা ঘটে। ব্রায়ান্ট ছাড়াও আরও ৮ জন নিহত হওয়ার খবর নিশ্চিত মার্কিন সংবাদমাধ্যমগুলো। নিহত অন্যরা হলেন ব্রায়ান্টের ১৩ বছর বয়সী কন্যা জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, বাস্কেটবল কোচ জন আলতোবেল্লি, তার স্ত্রী কেরি, মেয়ে অ্যালিসা। বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

কোবি ব্রায়ান্ট ও বাকি ৮ জনসহ তার ব্যক্তিগত হেলিকপ্টারে মেয়ের এক বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন। পরে স্থানীয় সময় রোববার সকাল ১০টার দিকে ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে তাঁদের বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে।

এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন ব্রায়ান্ট । দুই দশক লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। ২০১৬ সালে তিনি অবসরে যান। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন ব্রায়ান্ট । ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন ব্রায়ান্ট।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa