পাকিস্তান সফর নিয়ে জটিলতা কাটেনি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

পাকিস্তান সফর নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে নতুন খবর হলো সরকারের নির্দেশনা অনুযায়ী, দীর্ঘদিন পাকিস্তানে অবস্থান করা যাবে না। ফলে চাইলেও পাকিস্তান সফরে এখন টেস্ট খেলা সম্ভব নয়।

রোববার (১২ জানুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবির বোর্ড সভায় পাকিস্তান সফর নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি।

বোর্ড সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় পাপন জানান, চাইলেই পাকিস্তানে দীর্ঘদিন অবস্থান করা যাবে না। ফলে বলা যায় যে, এখন পাকিস্তানে টেস্ট খেলা সম্ভব না।

পাকিস্তান সফর নিয়ে শুরু থেকেই কোনো সাড়া দেননি বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম। অন্যান্য ক্রিকেটাররা যেতে চাইলেও সেটা ছিল অল্প সময়ের জন্য। আর কোচিং স্টাফদের বেশিরভাগই পকিস্তান সফরে না যাওয়ার কথা জানিয়েছিলেন।

শুরুতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) বিসিবি জানিয়েছিল যে, শুধু মাত্র টি-টোয়েন্টি সিরিজ সেখানে খেলে টেস্ট সিরিজ খেলা হবে নিরপেক্ষ ভেন্যুতে। পরে পিসিবি জানায়, টেস্ট সিরিজও তাদের মাটিতে খেলতে হবে। কিন্তু বিসিবি তাদের সিদ্ধান্তে অনড় থাকে। 

এরপরই পিসিবি সিদ্ধান্ত পরিবর্তন করে বিসিবিকে প্রস্তাব দেয়, একটি টেস্ট পাকিস্তানের মাটিতে খেলে আবার বিরতি দিয়ে আরও একটি টেস্ট খেলতে। টি-টোয়েন্টি সিরিজটি পরে কোনো এক সময় আয়োজন করা হবে। কিন্তু এখনও এ নিয়ে ধোঁয়াশা কাটলো না।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
আরএআর/এমএইচএম

টিসিবির ট্রাকে চাঁদাবাজির সময় দুইজনকে লাখ টাকা অর্থদণ্ড
অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের জন্য বিশেষ বরাদ্দ দাবি মেননের
পাহাড়তলীতে কর্মহীন ৫ হাজার পরিবারকে ত্রাণ দিলেন ওয়াসিম
সৌদি আরবে হুতি বিদ্রোহীদের হামলা, বাংলাদেশের নিন্দা
না’গঞ্জের বন্দরে জ্বর-ঠাণ্ডা-ডায়রিয়ায় ভুগে যুবকের মৃত্যু


সারাদেশে জীবাণুনাশক স্প্রে করছেন বিডিআরসিএস স্বেচ্ছাসেবকরা
শেবাচিমের করোনা ওয়ার্ডে রোগীর মৃত্যু, বাড়ি লকডাউন
সিদ্ধিরগঞ্জে প্রথমবারের মতো এক শিশুর মধ্যে মিললো করোনা
সোনাগাজী থেকে মেছোবাঘ উদ্ধার
‘করোনা উপসর্গ’ নিয়ে আ’লীগ নেতার মৃত্যু, বাড়ি লকডাউন