আগে ঘরের মাঠে টেস্ট খেলতে চায় পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাজমুল হাসান পাপন/ফাইল ছবি

walton

পাকিস্তান সফর নিয়ে নানান জল্পনা-কল্পনা ও জটিলতা চলছেই। তবে সেই জটিলতার অবসান হতে যাচ্ছে খুব শিগগিরিই। তবে এর মধ্যেই নতুন খবর হলো, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। 

পাকিস্তান সফরে আগে টেস্ট খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) প্রস্তাব করেছে পিসিবি। মূলত টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখেই পিসিবি'র এমন সিদ্ধান্ত।

বুধবার (০৮ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

পাপন বলেন, ‘আমরা তাদেরকে (পিসিবিকে) জানিয়েছি যে, টি-টিয়েন্টিটা খেলে আমরা চলে আসতে চাই। এর পরে কোনো একটা সময় শিডিউল ঠিক করা যায় কিনা সেটা নিয়ে আলোচনা করছিলাম। যদিও ওরা (পাকিন্তান) টেস্টের দিকে বেশি নজর দিচ্ছে। ওরা টেস্ট নিয়েই আগ্রহী যেহেতু এটা টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তারা বলছে যে টেস্টই বেশি গুরুত্বপূর্ণ। বরং টি-টোয়েন্টিটাই পরে খেললে অসুবিধা নেই।’ 

তবে সিনিয়র ক্রিকেটারদের বেশিরভাগই লম্বা সময়ের জন্য পাকিস্তানে যেতে চাইছে না। তবে আগামীকাল (০৯ জানুয়ারি) সিদ্ধান্ত ‍চূড়ান্ত হবে বলে জানালেন পাপন, ‘মুশফিক প্রথম থেকেই কোনো আগ্রহ প্রকাশ করেনি যাওয়ার ব্যাপারে। আর অন্য যাদের সঙ্গে কথা হয়েছে তারা বলেছে যে সংক্ষিপ্ত হলেই ভালো হয়। আমার এজেন্সির কাছ থেকে যা যা রিপোর্ট পাওয়ার কথা ছিল পেয়েছি। তারপরও আরো আলোচনা বাকি আছে। আমার ধারনা কালকের মধ্যেই একটা সিদ্ধান্তে আসতে পারবো।’

তবে বাংলাদেশ টেস্ট আগে খেলবে কিনা সেটা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। এটা নিয়ে আলাদাভাবে ভাবতে চায় বিসিবি। কারণ বিসিবি চেয়েছিল নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে, যাতে পূর্ণ শক্তির দল নিয়ে খেলা যায়। টি-টোয়েন্টি খেলতে যে সময় পাকিস্তানে অবস্থান করতে হবে টেস্ট খেলতে হলে তার চেয়ে বেশি সময় পাকিস্তানে অবস্থান করতে হবে। ক্রিকেটাররা যাবেন কিনা সেটাও নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত


গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫
শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা
অধিনায়কত্বটা এখন উপভোগ করি: মুমিনুল