পাকিস্তান এশিয়া একাদশের জন্য ক্রিকেটার দেবে না 

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তান ক্রিকেট দল

walton

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী মার্চ মাসে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ম্যাচ দুটিকে আন্তর্জাতিক মর্যাদা দেওয়ার সম্মতিও দিয়েছে আইসিসি। তবে ম্যাচটিতে এশিয়া একাদশের জন্য পাকিস্তান কোনো ক্রিকেটার পাঠাবে না বলে জানিয়েছে।

এদিকে সাত জনের কথা থাকলেও ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের পাঁচ জন ক্রিকেটার দিতে সম্মতি দিয়েছে।

পাকিস্তানের ক্রিকেটাররা খেলবে না বলেই ভারত তাদের ক্রিকেটার দিতে রাজি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পাকিস্তানের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্কও ভালো না বলেই এমন ধারনা করা হচ্ছিল।

তবে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানিয়েছেন, এ বিষয় নিয়ে ভারতের সঙ্গে কোনো কথা হয়নি তার। সে সময় পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএল চলবে বলেই পাকিস্তান তাদের ক্রিকেটারদের দিতে চাচ্ছে না।

পাপন বলেন, ‘পাকিস্তান বলেছে, তাদের পিএসএলের সঙ্গে তারিখটা মিলে যাচ্ছে, এট সাংঘর্ষিক হচ্ছে তাদের ক্রিকেট সূচির সঙ্গে। তাই ওরা তারিখটা পরিবর্তন করতে বলেছিল আমাদেরকে। আমরা জানিয়েছি, পরিবর্তন করা সম্ভব নয়। কারণ, ১৭ তারিখে বঙ্গবন্ধুর জন্মদিন এবং সরকার থেকেই সময় দেওয়া হয়েছে ১৮ থেকে ২২-এর মধ্যে। এরপর পাকিস্তান কোনো সাড়া দেয়নি।’

এছাড়া একটি টি-টোয়েন্টি ম্যাচ ভারত তাদের স্টেডিয়াম সর্দার প্যাটেল স্টেডিয়ামে আয়োজনের ইচ্ছার কথা জানিয়েছেন। তবে অনুষ্ঠানিকভাবে কিছু জানায় নি। পাপন বলেন, ‘স্টেডিয়ামটি যদি ওই সময় পুরোপুরি তৈরি থাকে, তাহলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে একটি ম্যাচ সে স্টেডিয়ামে খেলাতে চায় বিসিসিআই।’

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
মুশফিক-লিটন অন্যদের জন্য উদাহরণ হতে পারে: তামিম
আইসোলেশনে থাকা শিশুটি সুস্থ হলেও বাড়ি ফিরতে পারছে না 
সব এসিল্যান্ডকে শতর্ক করা হয়েছে: প্রতিমন্ত্রী
গৃহবন্দি জীবনে অস্বস্তি, বাড়ছে পারিবারিক বন্ধনও
গাজীপুরে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে


বেগমগঞ্জে যুবকের মরদেহ উদ্ধার  
রাজশাহীর ৮ জেলায় ৭৩৫ জন হোম কোয়ারেন্টিনে
ভান্ডারিয়ায় আগুনে দগ্ধ হয়ে শিক্ষিকার মৃত্যু
করোনার ছুটিতে হোম অফিস করছেন, যে বিষয়গুলো মানতে হবে 
করোনা প্রতিরোধে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম উদ্বোধন