যুবা টাইগারদের খেলা দেখতে যাবেন পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

আগামী বছর ১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আসরে অংশ নিতে ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মিরপুরের বিসিবি কার্যালয়ে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে দেখা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে ফটোসেশনে অংশ নেন বিসিবি সভাপতি।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বোর্ড সভাপতি। এই দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী তিনি। পাপন জানান, ‘এই দলটিকে নিয়ে আমি বেশ আশাবাদি। ওরা ইংল্যান্ড, নিউজিল্যান্ডে সিরিজ জিতেছে। আমি ওদের বলেছি যে আগে কি হয়েছে সেটা মানুষ মনে রাখে না। এখন কি হচ্ছে এটাই বড় কথা। তারা কিন্তু বেশ কয়েকদিন ধরে বেশ ভালো ক্রিকেট খেলে এটা অস্বীকার করার কোনো উপায় নেই। আমি বিশ্বাস করি যে তারা দক্ষিণ আফ্রিকাতে গিয়েও ভালো করবে, তাদের সেই ক্ষমতা আছে।’

তিনি আরও জানান, ‘ক্রিকেটারদের বলেছি যে আমি আজ পর্যন্ত দক্ষিণ আফ্রিকাতে যাইনি, জাতীয় দলের জন্যও না। সেমিফাইনালে উঠলে এবার তাদের খেলা দেখতে যাবো।’

বিশ্বকাপে বাংলাদেশ ‘সি’ গ্রুপে খেলবে। তাদের প্রতিপক্ষ পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগার যুবাদের বিশ্বকাপ মিশন। ২১ জানুয়ারি স্কটল্যান্ড ও ২৪ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপ সেরা দুই দল যাবে সুপার লিগে।

দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে আকবর আলীকে। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন তৌহিদ হৃদয়।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসাইন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসাইন, শামিম হোসাইন, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রাকিবুল হাসান, হাসান মুরাদ।

স্ট্যান্ড-বাই: অমিত হাসান, এস.এম মেহেরাব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিজানুর রহমান মোহান্না, রুবেল মিয়া, আসাদুল্লাহ হিল গালিব।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
আরএআর/এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট নাজমুল হাসান পাপন
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের


ট্রাকে যাত্রী বহন করায় ১১ চালককে জরিমানা
করোনা: ডেমরায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ
হাসপাতালে রাধিকা আপ্তে!
সাবেক ক্রিকেটার দুর্জয়ের পিপিই-মাস্ক-হ্যান্ডগ্লাভস বিতরণ
‌পোশাক খাতের শীর্ষ দুই সংগঠনকে ধন্যবাদ দিল ইউএফজিডব্লিউ