বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডে খেলতে চায় আয়ারল্যান্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়ারল্যান্ড দল

walton

অর্থনৈতিক সংকটের কারণে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টটি বাতিল করে দেয় আয়ারল্যান্ড। তার পরিবর্তে সূচিতে থাকা তিন ম্যাচ টি-টোয়েন্টির সঙ্গে আরও একটি ম্যাচ যোগ করে টাইগারদের বিপক্ষে সিরিজ আয়োজনের কথা ছিল তাদের। কিন্তু সেই সিরিজ নিয়েও এখন সংকটে পড়েছে আইরিশরা।

মাঠ স্বল্পতার কারণে টানাপোড়েনে পড়েছে আয়ারল্যান্ড। তাদের মূল ভেন্যুর একটি ক্লনটার্ফে সংস্কার কাজ শুরু হয়েছে। হঠাৎ একটি ভেন্যু কমে যাওয়ায় আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য নতুন ঠিকানা খুঁজতে হচ্ছে আইরিশ ক্রিকেট বোর্ডকে। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজটি নিরপেক্ষ ভেন্যু ইংল্যান্ডে আয়োজন করার চিন্তাভাবনা করছে তারা।

নতুন বছরে পা দেওয়ার পর নিজেদের ইতিহাসে সবচেয়ে ব্যস্ততম গ্রীষ্ম মৌসুম কাটাতে হবে আয়ারল্যান্ডকে। বাংলাদেশ ছাড়াও সামনে আয়ারল্যান্ড সফরে যাবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। তার আগে বাংলাদেশকে দিয়ে মৌসুম শুরু করবে তারা।

নাজুক পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের ব্যাপারে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিওট্রম জানান, বাংলাদেশের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের মতো কোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা যায় কিনা তা ভাবা হচ্ছে।

এছাড়া ঘরোয়া ইতিহাসে সবচেয়ে বড় গ্রীষ্ম সূচি কাটাতে যাওয়ার ব্যাপারে তিনি আরো বলেন, ‘কোনো সন্দেহ নেই যে, আয়ারল্যান্ড নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় ঘরোয়া মৌসুম শুরু করবে। টি-টোয়েন্টির নাম্বার ওয়ান দল এবং গত ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপের রানার্সআপরা সফরে আসবে।’

টি-টোয়েন্টি নিয়ে অনিশ্চয়তা থাকলেও বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি ও ভেন্যু অবশ্য ইতোমধ্যে নির্ধারিত হয়ে গেছে। টাইগারদের বিপক্ষে স্টরমন্টে ১৪, ১৬ ও ১৯ মে তিন ওয়ানডে সিরিজ দিয়ে ব্যস্ত সূচিতে প্রবেশ করবে আয়ারল্যান্ড।

এরপর জুন ও জুলাই জুড়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্রিডিতে তিন তিন-টোয়েন্টি এবং তিন ওয়ানডে সিরিজ খেলবে আইরিশরা। ১২ ও ২৭ জুলাই মালহাইডে পাকিস্তানের বিপক্ষে খেলবে দু’টি টি-টোয়েন্টি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
করোনা আক্রন্ত নন নড়াইল সদর হাসপাতালের সেই নার্স 
ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 


অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা