গাপটিলকে টপকে বছর শেষ রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ওপেনিংয়ে নেমে ৬৩ রানের ইনিংস খেলেছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। বছর শেষে তাতে টপকে গেছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলকে।

এক ক্যালেন্ডার ইয়ারে ২৮ ম্যাচের ২৭ ইনিংসে ব্যাট হাতে নেমে রোহিত শর্মা করেছেন ১৪৯০ রান। ওয়ানডে ফরম্যাটে এই রানেই বছর শেষ করলেন রোহিত। ২০১৫ সালে ৩২ ম্যাচের ৩২ ইনিংসে গাপটিল করেছিলেন ১৪৮৯ রান।

এক বছরে ওয়ানডেতে সর্বোচ্চ রানের রেকর্ড ভারতের মাস্টারব্লাস্টার শচীন টেন্ডুলকারের দখলে। ১৯৯৮ সালে ৩৩ ইনিংসে তিনি করেছিলেন সর্বোচ্চ ১৮৯৪ রান। পরের বছর সৌরভ গাঙ্গুলী করেছিলেন ৪১ ইনিংসে ১৭৬৭ রান। এই তালিকায় তিন নম্বরে আরেক ভারতীয়, রাহুল দ্রাবিড়। ১৯৯৯ সালে তিনি ৪৩ ইনিংসে করেন ১৭৬১ রান।

চার নম্বরে আবারও শচীনের নাম। ১৯৯৬ সালে ৩২ ইনিংসে তিনি করেছিলেন ১৬১১ রান। পাঁচে আছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন। ২০০৭ সালে এই অজি তারকা ৩০ ইনিংসে করেন ১৬০১ রান। আর ছয়ে থাকা পাকিস্তানের সাঈদ আনোয়ার ১৯৯৬ সালে করেছিলেন ৩৬ ইনিংসে ১৫৯৫ রান। সাতে আবারও জায়গা করে রেখেছেন গাঙ্গুলী। ২০০০ সালে তিনি ৩২ ইনিংসে করেছিলেন ১৫৭৯ রান।

আট নম্বরে জায়গা করে নিয়েছেন চলতি বছর ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা (২০১৯ সালে তিনি করেন ১৪৯০ রান)।বছরের শেষ ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে ৬৩ বলে করেন ৬৩ রান। তার ইনিংসে ছিল ৮টি চার আর একটি ছক্কার মার।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট রোহিত শর্মা
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
খোলা চিঠি: করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 


গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১