প্রথম ধাপে অবিক্রিত মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

আইপিএলের নিলামের প্রথম ধাপে কোনো দলই আগ্রহ দেখায়নি মুশফিকুর রহিমের প্রতি। নিলামে বাংলাদেশের পাঁচ ক্রিকেটারকে হাতুরির নিচে রাখা হয়েছে। দল পাওয়ার সম্ভাবনা বেশি থাকলেও অবিক্রিত থেকে যান এই ডানহাতি ব্যাটসম্যান।

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিক। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য। তবে, মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে আসে।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকেই দারুণ ব্যাট করেছেন মুশফিক। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ, সবশেষ ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের পারফরম্যান্স চোখে পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর। আর চলমান বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে আছেন মুশি। নিজের সবশেষ ম্যাচে করেছেন ৯৬ রান। রাজশাহী রয়্যালসের বিপক্ষে তার ৫১ বলের ইনিংসে ছিল ৯টি চার আর ৪টি ছক্কার মার।

মুশফিকের মতো সাব্বির রহমান এবং সাইফউদ্দিনও নিবন্ধন করেননি। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটকিপার, মোস্তাফিজকে পেসার আর বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ