এবার আইপিএলে থাকছে ফুটবলের নিয়ম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

মৌসুমের মাঝে একাদশে সুযোগ না পাওয়া খেলোয়াড়দের ধারে অন্য দলে খেলতে পাঠানো ফুটবলে স্বাভাবিক নিয়ম। তবে এবার এই নিয়ম আসছে আইপিএলেও। 

নিয়মটা আগের আসরেই চালু হলেও শুধু দেশি ক্রিকেটারদের নেওয়ার সুযোগ থাকায় সেবার কোনো দল সুযোগটা গ্রহণ করেনি। তবে এবার দেশি-বিদেশি সব খেলোয়াড়ের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য হওয়ায় এবার পরিস্থিতি পাল্টে যেতে পারে।

আগামী বছরের মার্চ থেকে শুরু হচ্ছে ভারতীয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএলের ১৩তম আসর। আর এবার থেকেই আসছে খেলোয়াড় ধারে পাঠানোর নতুন নিয়ম। তবে এজন্য মৌসুমের অর্ধেক সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে দলগুলোকে। আর দুই ম্যাচের কম খেলেছেন এমন খেলোয়াড়কেই শুধু ধারে পাঠানো যাবে।

কোনো ম্যাচ খেলেননি এমন খেলোয়াড়কেও ধারে পাঠানো যাবে। এজন্য সেই খেলোয়াড় এবং দুই দলকেই রাজি হতে হবে। এর আগের আসরে শুধু দেশি খেলোয়াড়দের জন্য এই নিয়ম চালু ছিল। তবে সেবার কেউ সুযোগ নিতে আগ্রহ দেখায়নি। ফলে নিয়মটা আড়ালেই থেকে যায়।

এদিকে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) আইপিএলের পরবর্তী আসরের নিলাম শুরু হয়েছে কলকাতায়। এবার মোট ৩৩২ জন ক্রিকেটারকে নিলামে তোলা হচ্ছে, যার মধ্যে ১৮৬ জন ভারতীয় এবং ১৪৬ জন বিদেশি।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইপিএল
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন


যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি