বিপিএলে আসা আমির-রিয়াজের ওপর চটেছেন মিসবাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

গত জুলাইয়ে টেস্ট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। আর সাদা পোশাকে নিজেকে গুটিয়ে নিয়েছেন পাকিস্তানের আরেক পেসার ওয়াহাব রিয়াজ। এই দুই পাকিস্তানি পেসার বর্তমানে খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

এদিকে, সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত পাকিস্তান জাতীয় দল। প্রথম ম্যাচটি ড্র হয়েছে। নিজেদের মাটিতে প্রায় ১০ বছর পর টেস্ট খেলছে পাকিস্তান।

টেস্টের দলে আমির-ওয়াহাবকে না পাওয়ায় বেজায় চটেছেন পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক। ৩৪ বছর বয়সী ওয়াহাব রিয়াজ কবে টেস্টে ফিরবেন না কী ফিরবেন না তা স্পষ্ট করেননি। এদিকে, ২৭ বছর বয়সী আমিরের এতো অল্পকে টেস্ট ক্যারিয়ারকে ‘না’ করে দেওয়াটা মিসবাহর কাছে দৃষ্টিকটু। বোর্ডের তত্বাবধনে বেড়ে ওঠা খেলোয়াড়েরা দলের প্রতি নিবেদিত না থাকায় অসন্তুষ্ট তিনি।

মিসবাহ জানান, ‘আমাদের এগুলো নিয়ে ভাবতে হবে। আমরা এটা নিয়ে গভীরভাবে ভাবছি। শিগগিরই আমরা একটি নীতিমালা তৈরি করব। আপনি যখন খেলোয়াড়দের উন্নতিতে অনেক টাকা খরচ করবেন তখন আপনি তাদের কাছ থেকে অবদানও প্রত্যাশা করবেন। তারা যদি টেস্ট খেলা ছেড়ে দেয় তাহলে সেটা সঠিক কোনো পথ হলো না।’

মিসবাহ আরও জানান, ‘বোর্ডের অর্থ খরচ করে পেসারদের তৈরি করা হচ্ছে, কিন্তু তারা যদি এভাবে সরে দাঁড়ায় তাহলে সেটা ভাবনার বিষয়। তাই এমন একটি নীতিমালা আমরা করছি যাতে খেলোয়াড়রা পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করাটাকেই প্রাধান্য দেয়।’

অভিজ্ঞ রিয়াজ-আমিরের জায়গায় দলের পেস আক্রমণ সামলাতে হচ্ছে ক্রিকেটে একেবারেই তরুণ শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ আর মোহাম্মদ মুসাকে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা


ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন