টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ডি ভিলিয়ার্স!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবি ডি ভিলিয়ার্স-ছবি: সংগৃহীত

walton

অবসর ভেঙে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এবি ডি ভিলিয়ার্স। আগামী ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেই দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যেতে পারে তাকে। এমনটাই জানিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি।

দু’দিন আগেই ডি ভিলিয়ার্সকে ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছিলেন নতুন হেড কোচ মার্ক বাউচার। আর সোমবার (১৭ ডিসেম্বর) এ নিয়ে মুখ খুললেন ডু প্লেসিও। তবে ডু প্লেসি জানালেন, সাবেক প্রোটিয়া অধিনায়ককে ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা চলছে অনেকদিন থেকেই।

সোমবার মাযানজি সুপার লিগের ফাইনালে জিতে শিরোপা ঘরে তুলেছে পার্ল রকস। এই দলে একই সঙ্গে খেলেছেন ডু প্লেসিস ও ডি ভিলিয়ার্স। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে এই দলের হয়েই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কোচিংয়ে আপাতত ইতি টানছেন বাউচার।

পার্লের শিরোপা জেতার উৎসবের মাঝে সাংবাদিকদের ডু প্লেসি বলেন, ‘মানুষ এবি’কে খেলতে দেখতে চায় এবং আমিও তাই চাই। (ডি ভিলিয়ার্সকে ফেরানোর) আলোচনা দুই কিংবা তিন মাস থেকেই চলছে। এখন এটা বাস্তবে রূপ নেওয়ার পথে।’

গত বছরের মে মাসে সবাইকে চমকে দিয়ে সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স। তবে ২০১৯ বিশ্বকাপের আগে অবশ্য ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা তাকে দলে বিবেচনায় না নেওয়ার সিদ্ধান্ত নেন।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আর বেশি দেরি নেই। আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসবে এই আসর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকায় তাই বিশ্বকাপের আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে দেখা যেতে পারে ডি ভিলিয়ার্সকে।

আগামী বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩টি করে টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। এরপর শুরু ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা সফর। তবে এসব ম্যাচে ডি ভিলিয়ার্সের খেলা প্রায় অসম্ভব। কারণ মাঝে আবার আইপিএলেও অংশ নেবেন তিনি।

তবে বিশ্বকাপের আগে যথেষ্ট ম্যাচ না খেললেও ডি ভিলিয়ার্সের মতো ব্যাটসম্যানের প্রস্তুতি নিয়ে প্রশ্ন তোলার সুযোগ আছে কমই। কারণ এবারের মাযানজি সুপার লিগের আসরে ৯ ম্যাচ খেলে ৪৬.৪২ গড়ে তার রান ৩২৫, যা আসরের তৃতীয় সর্বোচ্চ।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন