প্রথমদিন ব্যাটিংয়ে নেমে পঞ্চম দিন সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বৃষ্টিবিঘ্নিত রাওয়ালপিন্ডিতে টেস্টে স্বাগতিক পাকিস্তান আর সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচটি ড্র হয়েছে। তার আগে দারুণ এক কীর্তি গড়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা এবং পাকিস্তানের ওপেনার আবিদ আলি। দুজনই সেঞ্চুরির পাশাপাশি ব্যক্তিগত অর্জনে বিরল এই ইতিহাস লিখেছেন।

শেষ দিনে সেঞ্চুরি পেয়েছেন পাকিস্তানের টপঅর্ডার বাবর আজম। শেষ দিনেই তিনটি সেঞ্চুরির দেখা পেয়েছে রাওয়ালপিন্ডি। প্রথম দিন ব্যাটিংয়ে নেমে পঞ্চম দিন সেঞ্চুরির দেখা পান ডি সিলভা। এদিকে, পুরুষ ক্রিকেটের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে এবং টেস্টের অভিষেক ম্যাচে সেঞ্চুরির ইতিহাস লিখেছেন আবিদ আলি। আর দেশের মাটিতে প্রথম টেস্টে সেঞ্চুরির উচ্ছ্বাসে ভেসেছেন বাবর আজম।

প্রথম দিন শেষ সময়ে বৃষ্টি হানা দেওয়া রাওয়ালপিন্ডি টেস্টের পরের তিন দিনও ছিল বৃষ্টির বাগড়া। টেস্টের চতুর্থ দিন ভেজা আউটফিল্ডের কারণে মাঠে একটি বল গড়ায়নি। দ্বিতীয় দিন মাঠে বল গড়িয়েছিল ১৮.২ ওভার। তৃতীয় দিন বল গড়িয়েছে ৩২টি, শেষ পযর্ন্ত বৃষ্টি এবং আলোকস্বল্পতার কারণে তৃতীয় দিন পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। চতুর্থ দিন কোনো বলই মাঠে গড়ায়নি।

প্রথম দিন ব্যাটিংয়ে নেমে ডি সিলভা ৩৮ রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় দিন মাঠ থেকে বেরিয়ে আসার আগে করেন ৭২ রান। তৃতীয় দিন বৃষ্টির বাধায় ফেরার আগে করেন ৮৭ রান। চতুর্থ দিন তো ব্যাটিংয়েই নামা হয়নি ডি সিলভার। আর পঞ্চম বা শেষ দিন সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। এরপরই অধিনায়ক দিমুথ করুনারত্নে ইনিংস ঘোষণা করেন। ১৬৬ বলে ১৫টি চারের সাহায্যে ডি সিলভা করেন অপরাজিত ১০২ রান।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। ৬ উইকেটে ৩০৮ রান তুলে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। জবাবে, শেষ দিন কিছুটা ব্যাটিংয়ের সুযোগ পায় পাকিস্তান। তাতে ৭০ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ২৫২ রান। এরপরই ম্যাচটি ড্র বলে ঘোষিত হয়।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
করোনা আক্রন্ত নন নড়াইল সদর হাসপাতালের সেই নার্স 
ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 


অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা