মিরপুরের উইকেটকে ইতিবাচক বললেন ঢাকার কোচ সালাউদ্দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোচ সালাউদ্দিন

walton

এবারের বিপিএল পরাজয় দিয়ে শুরু করেছিল আসরের অন্যতম শক্তিশালী দল ঢাকা প্লাটুন। তবে পরের দুই ম্যাচ জিতে ভালোভাবেই ঘুড়ে দাঁড়িয়েছে ঢাকা। মূলত প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের কারণেই জয়বঞ্চিত ছিল তারা। পরের দুই ম্যাচে ব্যাটসম্যানদের কারণেই জয় পায় সালাউদ্দিনের দল।

শনিবার (১৪ ডিসেম্বর) সিলেট থান্ডারকে ২৪ রানে হারিয়েছে ঢাকা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন জানান, এবারের বিপিএলে উইকেট বেশ ভালোভাবেই বানানো হয়েছে। এ ধরনের উইকেটে খেললে বাংলাদেশের ব্যাটম্যানদের আরও বেশি উন্নতি হবে।
 
সালাউদ্দিন বলেন, এ ধরনের উইকেটে রান করাটা অনেক সহজ। আমাদের ছেলেরা ভালো ভালো বোলারদের বিপক্ষেও রান করছে। আমার মনে হয়, এরকম উইকেটে খেললে আমাদের ছেলেদেরও শট ইমপ্রুভ হবে। এই উইকেটে শটের রেঞ্জ বাড়বে, এটা একটা ভালো দিক। আগে ছেলেরা বিশ্বাস করতো, মারলে বল পার হবে কি হবে না। এই চিন্তাটা সবসময় থাকতো। দেখেন, লিটনকে দেখে মনে হচ্ছে, অনেক সেন্সিবল ক্রিকেট খেলছে। যে রকম উইকেটে যেভাবে ব্যাটিং করতে হয় সেই ব্যাটিংটাই সে করছে।
 
সালাউদ্দিনের মতে দেশীয় ক্রিকেটাররা এ ধরনের উইকেটে খেললে আত্মবিশ্বাস বাড়বে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমার মনে হয় এই উইকেট এর সঙ্গে তাড়াতাড়ি অ্যাডজাস্ট করে নিতে পারলে নিজেদের ওপর একটা কনফিডেন্ট আসে। তারা বুঝতে পারে এই ধরনের উইকেটে কীভাবে খেলতে হয়। সেই সাথে শটের রেঞ্জও বাড়বে আস্তে আস্তে।

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
আরএআর/এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট খেলা
‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’
সিএএ স্থগিত করতে ভারতীয় সুপ্রিম কোর্টের অস্বীকৃতি
ঝালকাঠিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ আটক
কাউন্সিলর প্রার্থী সারোয়ারের প্রার্থিতা বাতিল চান তাবিথ
৬ মাসের মধ্যে শেষ হবে বিজিএমইএ ভবন ভাঙার কাজ


ধানের দামের অজুহাতে ফের বাড়ালো চালের দাম
সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি গ্রেফতার
দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন 
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের লুকোচুরি
কর বাড়ানো নয়, সমন্বয় করা হবে: তাপস