ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

ক্রিকেট

ফিজের ভিত্তিমূল্য ১ কোটি, মুশফিক-রিয়াদের ৭৫ লাখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
ফিজের ভিত্তিমূল্য ১ কোটি, মুশফিক-রিয়াদের ৭৫ লাখ ছবি: সংগৃহীত

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিকুর রহিম, সাব্বির রহমান এবং সাইফউদ্দিন। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে।

১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএল নিলামের আগে চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ ক্রিকেটার। তাদের মধ্যে ২৪ ক্রিকেটার আছেন যারা মুশফিকের মতো নিবন্ধন করেননি, অথচ ফ্র্যাঞ্চাইজিরা অনুরোধ করেছে নিবন্ধনের জন্য।

আইপিএলের নিলামে উঠতে এবার নিবন্ধন করেছিলেন ৯৭১ ক্রিকেটার। বিশাল এই তালিকায় ছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। ভারতীয় বেশ কিছু সংবাদমাধ্যমে জানানো হয়, বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। মুশফিকের পর সাব্বির আর সাইফের জন্য আইপিএল নিলামে নিবন্ধনের অনুরোধ আসে ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে।

মোস্তাফিজ আর মাহমুদউল্লাহদের প্রতি ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ থাকলেও সাইফ আর সাব্বিরের প্রতি আগ্রহ নেই। ফর্মে নেই সাব্বির, এজেন্টের ইচ্ছাতেই তাকে রাখা হয়েছে। আর চোটের কারণে বিপিএল খেলতে না পারা সাইফের প্রতি আগ্রহ নেই আইপিএলের আট দলের। এদিকে, উড়ো খবর আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ মুশফিককে যে কোনো উপায়ে দলে টানতে আগ্রহী।

শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটকিপার, মোস্তাফিজকে পেসার আর বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa