মেসি-রোনালদোর জন্য আলাদা ব্যালন ডি’অর দরকার: রামোস 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি ও রোনালদো

walton

গত বছর লুকা মদরিচ ব্যালন ডি’অর জেতার আগে পুরো এক দশক পুরস্কারটা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবার রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যাক্তিগত নৈপুণ্যের এই সেরা পুরস্কার জিতে পর্তুগিজ উইঙ্গারকে টপকে গেছেন মেসি। 

সংক্ষিপ্ত তিনজনের তালিকায় থাকলেও ফিফা দ্য বেস্টের মতো এবার ব্যালন ডি’অরও বার্সেলোনা ফরোয়ার্ডের হাতে ওঠায় খুশি হতে পারেননি রোনালদো। চির প্রতিদ্বন্দ্বীর এমন অভাবনীয় সাফল্যে স্বাভাবিকভাবে ঈর্ষায় পুড়েছেন তিনি। যার কারণে প্যারিসে ব্যালন ডি’অর অনুষ্ঠানে দেখা যায়নি জুভেন্টাস ফরোয়ার্ডকে। 

তবে গ্রহের দুই সেরা তারকার রেষারেষি থামাতে এবার এক নতুন পথের সন্ধান দিলেন সার্জিও রামোস। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার জানিয়েছেন, মেসি-রোনালদোর জন্য আলাদা একটি ব্যালন ডি’অর বানানো দরকার। আরেকটি থাকবে অন্যান্য খেলোয়াড়দের জন্য। 

আমেরিকান-স্প্যানিশ ক্রীড়ামাধ্যম টিইউডিএন ম্যাক্সে ইভান জামোরানোকে দেওয়া এক সাক্ষাৎকারে ঠাট্টাচ্ছলে রামোস বলেন, ‘তাদের উচিৎ মেসি এবং রোনালদোর জন্য একটি আলাদা ব্যালন ডি’অর তেরি করা। তারপর আরেকটি ব্যালন ডি’অর থাকবে অন্যান্য খেলোয়াড়দের জন্য। শেষ পযর্ন্ত এটিই ফুটবলের জন্য ভাল।’ 

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের


শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের
কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা