ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ফুটবল

ইতিহাদেই সিটির ওপর প্রতিশোধ নিলো ইউনাইটেড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
ইতিহাদেই সিটির ওপর প্রতিশোধ নিলো ইউনাইটেড

নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে অবশেষে প্রতিশোধ নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গত মৌসুমে ঐতিহাসিক ম্যানচেস্টার ডার্বিতে হোম ও অ্যাওয়ে মিলে দুই ম্যাচে হারের শোধটা এই মৌসুমে এসে তুললো রেড ডেভিলরা। তাও সিটিজেনদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। চলতি মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে ২-১ গোলের জয় পেয়েছে ওলে গানার সুলশারের দল। 

গত বছরের এপ্রিলে ইতিহাদে সিটির বিপক্ষে শেষবার জয়ের মুখ দেখেছিল ইউনাইটেড। এরপর মাঝের দুই ম্যাচে ৩-১ এবং ২-০ ব্যবধানে জিতেছিল সিটি।

তবে এবার উজ্জীবিত ইউনাইটেডের সামনে ঘরের দর্শকদের সামনে পরাজয় বরণ করতে হলো পেপ গার্দিওলার শিষ্যদের।

শনিবার (০৭ ডিসেম্বর) দিবাগত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ইউনাইটেডকে আতিথেয়তা দেয় সিটি। মৌসুমে সময়টা ভাল না কাটলেও নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে পেয়ে জ্বলে উঠতে সময় লাগেনি রেড ডেভিলদের।

ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি। কিন্তু ২১ মিনিটে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে পেনাল্টি পায় ইউনাইটেড। নিজেদের ডি-বক্সের ভেতর মার্কাস রাশফোর্ডকে বাধা দিয়ে বসেন বার্নাদো সিলভা। রেফারি এরপর ভিএরআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজায়। ২৩ মিনিটে স্পট-কিক থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন রাশফোর্ড।

গোল হজমের পর আক্রমণের ধার বাড়ায় গার্দিওলার দল। কিন্তু রক্ষণভাগে জমাট বেধে সিটির একের পর এক আক্রমণ পরাস্ত করে ইউনাইটেড। উল্টো ২৯ মিনিটে দ্বিতীয়বার পিছিয়ে পড়ে সিটিজেনরা। ড্যানিয়েল জেমসের সহায়তায় রেড ডেভিলদের ব্যবধানটা ২-০ করে দেন অ্যান্থনি মার্শাল।

ম্যাচে ফিরতে মরিয়া সিটি আক্রমণের পর আক্রমণ করলেও বারবার হোঁচট খায় প্রতিপক্ষের রক্ষণদেয়ালের সামনে। পুরো ম্যাচ বল নিজেদের পায়ে রাখলেও কোনোভাবে গোলের দেখা পাচ্ছিলেন না গ্যাব্রিয়েল জেসুস-রহীম স্টার্লিংরা। অবশেষে ৮৫ মিনিটে বদলি তারকা নিকোলাস ওতামেন্ডির গোলে ব্যবধান কমায় সিটি। কিন্তু নির্ধারিত সময়ের বাইরে অতিরিক্ত ৬ মিনিট খেলা চললেও সমতায় ফিরতে ব্যর্থ হয় গার্দিওলার দল।  

এই ডার্বি জয়ে পয়েন্ট তালিকায় একধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ইউনাইটেড। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। তবে তারা শিরোপা ধরে রাখার মিশনে নেমে লিভারপুলের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে পড়েছে। ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অল রেডরা। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে লেস্টার সিটি। চারে থাকা চেলসির পয়েন্ট ২৯।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ইউবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa